বর আসার আগেই বিয়ে বাড়িতে হাজির ইউএনও!

বর আসার আগেই বিয়ে বাড়িতে হাজির ইউএনও!

সাতক্ষীরা প্রতিনিধি

বাড়িতে সাজ-সজ্জার কার্যক্রম শেষ। আত্মীয়-স্বজন সবাই চলে এসেছে। এদিকে বাবুর্চিরা পোলাও-বিরিয়ানি রান্নায় ব্যস্ত। বর আসার অপেক্ষায় আছেন সবাই।

এমন মুহূর্তে হঠাৎ উপজেলা নির্বাহী অফিসার সরদার মোস্তফা শাহিন পুলিশ নিয়ে উপস্থিত।  

মুহূর্তের মধ্যেই বিয়ের আনুষ্ঠানিকতার কার্যক্রম বন্ধ হয়ে যায়। পালিয়ে যায় আত্মীয়-স্বজনরা। বন্ধ হয়ে যায় বাল্য বিবাহ।

বৃহস্পতিবার দুপুরে এ ঘটনাটি সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের চাঁটাই গ্রামে ঘটে।

স্থানীয়রা জানান, কৃষ্ণনগর ইউনিয়নের নেঙ্গী গ্রামের বিল্লাল হোসেনের (২৩) সঙ্গে দেড় মাস আগে চাটাই গ্রামের আব্দুস সালামের মেয়ে রুবিনা খানমকে (১৪) গোপনে বিয়ে দেওয়া হয়। তবে সে সময় বিয়ের কোনো আনুষ্ঠানিকতা হয়নি। উভয় পরিবারের সম্মতিতে আজ বৃহস্পতিবার দুপুরে আনুষ্ঠানিকতা সম্পন্ন হওয়ার দিনক্ষণ ঠিক হয়।  

সে অনুযায়ী দাওয়াত দেওয়া হয় আত্মীয়-স্বজনদের। দুপুরে বর তার বউকে নিতে আসার কথা ছিল। তার আগেই বাল্য বিবাহের এ খবর পেয়ে যায় কালিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সরদার মোস্তফা শাহিন। পরে পুলিশ নিয়ে ওই বাড়িতে হাজির হলে মেয়ের বাবা, ভাইসহ আত্মীয়-স্বজন সকলে পালিয়ে যায়।  

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিন জানান, রুবিনা খানম স্থানীয় একটি মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী। বাল্য বিবাহ দেওয়ার অপরাধে তার পিতাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর