রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের পাশে থাকবে তুরস্ক

সংগৃহীত ছবি

রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের পাশে থাকবে তুরস্ক

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

রোহিঙ্গা সংকট নিরসনে বাংলাদেশের সঙ্গে একযোগে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেছে তুরস্ক। বাংলাদেশ সফররত তুরস্কের প্রধানমন্ত্রী বিনালি ইলদিরিমের সঙ্গে মঙ্গলবার বৈঠক শেষে এক যৌথ বিবৃতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা একথা জানান।

প্রধানমন্ত্রী তাঁর বিবৃতিতে বলেন, ‘বাংলাদেশ ও রোহিঙ্গাদের প্রতি তুরস্কের অব্যাহত সহযোগিতার জন্য দেশটির রিসেফ তাইয়েপ এরদোগানকে ধন্যবাদ। তুরস্কের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট দ্বিপাক্ষিক ও আন্তর্জাতিক বিভিন্ন বিষয়ে আলোচনা হয়েছে।

তিনি আরও বলেন, ‘আলোচনায় মিয়ানমারের রোহিঙ্গা সংকটসহ দু’দেশের স্বার্থ সংশ্লিষ্ট দ্বিপাক্ষিক ও আন্তর্জাতিক বিভিন্ন বিষয়ে নিবিড়ভাবে কাজ করতে এবং পরস্পরকে সহযোগিতা চালিয়ে যেতে আমাদের অঙ্গীকার পুনর্ব্যক্ত করেছি। ’

এর আগে, মঙ্গলবার বিকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের একান্ত বৈঠকে বসেন শেখ হাসিনা ও ইয়ালদিরিম। একান্ত বৈঠক শেষে স্ব স্ব দেশের প্রতিনিধিদের নিয়ে দ্বিপাক্ষিক বৈঠকে মিলিত হন তারা। এরপর ক্ষুদ্র ও মাঝারি শিল্পের উন্নয়ন এবং পণ্যের মাণ নিয়ন্ত্রণে প্রাতিষ্ঠানিক পর্যায়ে সহযোগিতা বাড়াতে দুই দেশের প্রধানমন্ত্রীর উপস্থিতিতে তুরস্কের সঙ্গে দুটি সমঝোতা স্মারকে সই করে বাংলাদেশ।

 

সম্পর্কিত খবর