বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৯ | আপডেট ০২ ঘন্টা ২০ মিনিট আগে

ক্রিকেটার শামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ক্রিকেটার শামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

ভারতের ক্রিকেটার মোহাম্মদ শামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে কলকাতার আলিপুর আদালত। স্ত্রী হাসিন জাহানের দায়ের করা মামলার প্রেক্ষিতেই আদালত এই নির্দেশ দেন। 

ভারতীয় গণমাধ্যমগুলো জানাচ্ছে, আগামী ১৫ দিনের মধ্যে আদালতে আত্মসমর্পণ না করলে অথবা জামিন আবেদন না করলে গ্রেপ্তার করা হবে টিম ইন্ডিয়ার এই তারকা পেসারকে। শামির সঙ্গে তার ভাই হাসিদ আহমেদের বিরুদ্ধেও পরোয়ানা জারি হয়েছে।

যদিও এখনই কোনও পদক্ষেপ নিতে চাচ্ছে না ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। বোর্ডের এক মুখপাত্র ইন্দো বলেন, আমরা জানি শামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। তবে এখনই কোনও কিছুতে আমরা জড়াতে চাচ্ছি না। চার্জশিট হাতে পাবার পর বিসিসিআইয়ের নিয়ম মেনে পদক্ষেপ নেয়া হবে।

২০১৮ সালে শামির বিরুদ্ধে নারী নির্যাতন অভিযোগ এনেছিলেন হাসিন। পরকীয়া, যৌন হেনস্থার অভিযোগও আনা হয়েছিল। আর এই কারণে ভাইসহ আটকও হতে হয়েছিল শামিকে।

এরপরেই শামিকে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের বার্ষিক চুক্তি থেকে বাদ দেয়া হয়েছিল। সাময়িকভাবে খেলার উপরেও জারি করা হয়েছিল নিষেধাজ্ঞা। যদিও সঠিক প্রমাণ না পাওয়ায় জাতীয় দলে দারুণ কামব্যাক হয় ডান-হাতি এই পেসারের।

বর্তমানে জাতীয় দলের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজে অবস্থান করছেন ২৯ বছর বয়সী শামি। এরইমধ্যে ক্যারিয়ারে ১৫০ উইকেট শিকার করে ফেলেছেন ফর্মে থাকা এই বোলার। 


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

মন্তব্য