সেই অধ্যক্ষ দুই দিনের রিমান্ডে

অধ্যক্ষ ড. ফায়জুল আমীর সরকার

সেই অধ্যক্ষ দুই দিনের রিমান্ডে

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বঙ্গবন্ধু হত্যা মামলায় যাদের ফাঁসি হয়েছে তাদের বেহেশত কামনা করে দোয়া করা গোপালপুরের মাদ্রাসা অধ্যক্ষ ফায়জুল আমীন সরকারকে জিজ্ঞাসাবাদের জন্য দুই দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেছে আদালত।  আদালতে পাঁচ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ।  আজ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিচারক দুইদিনের রিমান্ড মঞ্জুর করেন।  এদিকে, শিক্ষা মন্ত্রণালয়ের একটি প্রতিনিধি দলের সদস্য হয়ে এই অধ্যক্ষ গত মাসেই বিদেশ সফর করে এসেছেন বলে জানা গেছে।

টাঙ্গাইলের আদালত পরিদর্শক আনোয়ারুল ইসলাম বলেন, সোমবার টাঙ্গাইল বিচারিক হাকিম আদালতে রিমান্ড আবেদনটি করা হয়।  আজ শুনানি শেষে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিচারক গোলাম কিবরিয়া এই আদেশ দেন।

উল্লেখ্য, গোপালপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ে ১৬ ডিসেম্বর বিজয় দিবসের অনুষ্ঠানে দোয়া পরিচালনা করেন গোপালপুর কামিল মাদ্রাসার অধ্যক্ষ ফায়জুল আমীন সরকার। উপজেলা প্রশাসন এ অনুষ্ঠানের আয়োজন করে।

দোয়ায় ফায়জুল বঙ্গবন্ধু হত্যা মামলায় যাদের ফাঁসি হয়েছে তাদের বেহেশত কামনা করেন। এতে উপস্থিত সবাই হতবাক হয়ে যান। এ ঘটনায় ফায়জুলকে আটক করে পুলিশ।  ওইদিন রাতেই টাঙ্গাইল জেলা পরিষদের সদস্য মুক্তিযোদ্ধা আবদুল কাদের তালুকদার গোপালপুর থানায় বিশেষ ক্ষমতা আইনে তার বিরুদ্ধে মামলা করেন। গত রবিবার সকালে ফায়জুলকে টাঙ্গাইলের বিচারিক হাকিম আদালতে পাঠানো হয়। পরে আদালতের বিচারক গোলাম কিবরিয়া জামিন আবেদন নামঞ্জুর করে তাকে জেল কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

সম্পর্কিত খবর