'লড়াই করেই খালেদা জিয়াকে মুক্ত করব'

ফাইল ছবি

'লড়াই করেই খালেদা জিয়াকে মুক্ত করব'

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশে গণতন্ত্র নেই। তাই খালেদা জিয়াকে গণআন্দোলনের মাধ্যমে মুক্ত করে দেশে গণতন্ত্র ফিরিয়ে আনা হবে। বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে হত্যা করে জাতীয়তাবাদী রাজনীতিকে ধ্বংস করে দেওয়ার চেষ্টা হয়েছিল। কিন্তু ষড়যন্ত্রকারীরা সফল হয়নি।

বিএনপি ফিনিক্স পাখির মতো, ধ্বংসস্তূপ থেকে ঘুরে দাঁড়িয়েছে।

আজ বুধবার বিকেলে জাতীয় প্রেস ক্লাবের অডিটোরিয়ামে তারেক রহমানের ১২তম কারামুক্ত দিবস উপলক্ষে এক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, ষড়যন্ত্রকারীরা এক এগারোর সময় বিএনপিকে নিশ্চিহ্ন করতে চেয়েছিল কিন্তু পারেনি। ষড়যন্ত্রকারীরা গুম-খুন ও হত্যা করে মনে করেছিল বিএনপিকে শেষ করে দেবে।

সেটাও তারা পারেনি। এদেশের মানুষ স্বাধীনতাকামী। এ অন্যায় অত্যাচার সহ্য করেও তারা টিকে আছে। এটাই হচ্ছে বিএনপি।

তিনি বলেন, ষড়যন্ত্রকারীরা মনে করেছিল খালেদা জিয়া কারাগারে গেলে দল শেষ হয়ে যাবে। কিন্তু তাদের স্বপ্ন পূরণ হয়নি। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বিদেশ থেকে দলকে নেতৃত্ব দিচ্ছেন। তারেক রহমানের নেতৃত্বে দল সংগঠিত হচ্ছে। দেশে যে সংকট তৈরি হয়েছে। এ সংকট বিএনপির সংকট নয়, এটা পুরো জাতির সংকট।

তিনি আরও বলেন, মানুষকে জাগিয়ে তুলতে হবে। হতাশ হওয়ার কোনো কারণ নেই। নয় বছর স্বৈরাচারের বিরুদ্ধে লড়াই করেছি, পাকিস্তানের বিরুদ্ধে লড়েছি। লড়াইয়ের মধ্য দিয়েই খালেদা জিয়াকে মুক্ত করব।

সভায় আরও বক্তব্য রাখেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, বিএনপি নেতা রুহুল কুদ্দুস তালুকদার দুলু, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিবুন নবী খান সোহেল প্রমুখ।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর