মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০১৯ | আপডেট ০৩ ঘন্টা ৩৪ মিনিট আগে

স্ত্রী-সন্তানকে হত্যার দায়ে একজনের মৃত্যুদণ্ড, দুইজনের যাবজ্জীবন

মো. জহুরুল আলম, খাগড়াছড়ি

স্ত্রী-সন্তানকে হত্যার দায়ে একজনের মৃত্যুদণ্ড, দুইজনের যাবজ্জীবন

খাগড়াছড়িতে স্ত্রী মাজেদা বেগম (২২) ও ৬ মাসের শিশুপত্র মো. রিদোয়ান আহাম্মদকে শ্বাসরোধ করে হত্যার দায়ে ঘাতক স্বামী ছাবের আলীকে মৃত্যুদণ্ড ও শ্বশুর-শাশুড়ির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন বিচারিক আদালত।

নিহত গৃহবধূ মাজেদার পিতা মো. সাহাব উদ্দিনের করা মামলায় বৃহস্পতিবার দুপুরে খাগড়াছড়ি জেলা ও দায়রা জজ রেজা মো. আলমগীর হাসান’র বিচারিক আদালত এ রায় দেন।  

মামলা সূত্রে জানা যায়, ২০১৬ সালের ২২ মার্চ রাত ৮টার দিকে খাগড়াছড়ির গুইমারা উপজেলার বড়পিলাক এলাকায় শ্বশুরবাড়িতে পরিকল্পিতভাবে স্ত্রী মাজেদা বেগম ও ৬ মাসের শিশুপত্র মো. রিদোয়ান আহাম্মদকে শ্বাসরোধ করে হত্যা করা হয়ে বলে অভিযোগ ওঠে। 

এ ঘটনার পরদিন ২৩ মার্চ গুইমারা থানায় মামলা দায়ের করা হয়। হত্যার দায়ে স্বামী ছাবের আলী ও তার শ্বশুর মো. মাহবুব আলী, শাশুড়ি রেনু আরা বেগম ও দেবর শাহজাহানকে এতে আসামি করা হয়। দীর্ঘ ৩ বছর ৬ মাস পর ১৬ জন সাক্ষীর সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে অভিযোগ প্রমাণিত হওয়ায় মামলার রায়ে নিহতের স্বামী ছাবের আলীকে মৃত্যুদণ্ড ও ৫০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়। 

একই রায়ে শ্বশুর মো. মাহবুব আলী ও শাশুড়ি রেনু আরা বেগমকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা অর্থদণ্ড ও অনাদায়ে আরো ৬ মাসের সশ্রম কারাদণ্ডে দণ্ডিত করা হয়। তবে দেবর শাহজাহান এর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে বেকসুর খালাস দেন বিচারিক আদালত। 

(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

মন্তব্য