উইকেট না হারিয়ে লাঞ্চ বিরতিতে বাংলাদেশ

ছবি সংগৃহীত

উইকেট না হারিয়ে লাঞ্চ বিরতিতে বাংলাদেশ

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

আফগানিস্তানের দেয়া ৩৯৮ রানের টার্গেটে ব্যাট করতে নেমে সতর্ক শুরু করল বাংলাদেশ। দিনের প্রথম সেশনে নেমে বাংলাদেশ ৯ ওভার ব্যাট করার সুযোগ পেয়েছে। তাতে কোনো উইকেট না হারিয়ে ৩০ রান সংগ্রহ করে লাঞ্চ বিরতিতে গেছে টাইগাররা। ওপেনার সাদমান ইসলাম ২১ ও লিটন দাস ৯ রান করে অপরাজিত আছেন।

গতকাল দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নেমে ৮ উইকেটে ২৩৭ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করেছিল আফগানরা। আজ ব্যাটিংয়ে নেমে তারা অলআউট হয়েছে ২৬০ রানে। প্রথম ইনিংস শেষে আফগানদের লিড ছিল ১৩৭ রান। সুতরাং, সবমিলিয়ে তাদের মোট লিড ৩৯৭ রান।

এই ম্যাচে জিততে হলে বাংলাদেশকে করতে হবে ৩৯৮ রান। হতে সময় দুইদিন।

আজ দলীয় ২৬০ রানেই আফগানদের শেষ দুই উইকেট পড়েছে। ৮৯তম ওভারে রান আউট হন ইয়ামিন আহমদজাই। ৯১তম ওভারে মিরাজের বলে শর্টে মুমিনুলের হাতে ক্যাচ হন জহির খান। ম্যাচে প্রথম ইনিংসে আফগানরা করেছিল ৩৪২। জবাবে ২০৫ রানে অলআউট হয় বাংলাদেশ।

বৃষ্টির কারণে আজ প্রায় দুই ঘণ্টা পর শুরু হয়েছে বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যকার একমাত্র টেস্টের চতুর্থ দিনের খেলা। সকাল দশটায় শুরু হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে তা শুরু হয়েছে ১১টা ৫০ মিনিটে। আজ লাঞ্চ ব্রেক শুরু হয়েছে দুপুর একটায়। চা বিরতি হবে বিকাল তিনটা ৪০ মিনিটে। আর দিনের খেলা শেষ হবে বিকাল ৫টা ৪০ মিনিটে।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর