শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০১৯ | আপডেট ১১ ঘন্টা ৩৪ মিনিট আগে

ইউপিডিএফ’র বিরুদ্ধে করা অভিযোগ সত্য নয়

ফাতেমা জান্নাত মুমু,রাঙামাটি

ইউপিডিএফ’র বিরুদ্ধে করা অভিযোগ সত্য নয়

রাঙামাটি বাঘাইছড়ি থানার কর্মকর্তাকে প্রাণ নাশের হুমকির অভিযোগ সত্য নয় বলে দাবি করেছে ইউনাইটেড পিপলস্ ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) কেন্দ্রীয় কমিটির নেতা সচিব চাকমা ।

তিনি বলেন, ইউপিডিএফ জাতীয় সংসদ নির্বাচনসহ বিভিন্ন নির্বাচনে অংশ নেওয়া একটি গণতান্ত্রিক দল। তাই এ সংগঠনের বিরুদ্ধে কাউকে গুলি করে মেরে ফেলার হুমকি দেওয়ার অভিযোগ সম্পূর্ণ অবান্তর ও ভিত্তিহীন।

রোববার রাতে গণমাধ্যম কর্মীদের দেওয়া ইউনাইটেড পিপলস্ ডেমোক্রেটিক ফ্রন্ট ইউপিডিএফের প্রচার ও প্রকাশনা বিভাগ নিরন চাকমা স্বাক্ষরিত এক বিবৃতিতে এসব কথা বলেন সংগঠটির নেতা সচিব চাকমা।

বিবৃতিতে ইউনাইটেড পিপলস্ ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) কেন্দ্রীয় কমিটির নেতা সচিব চাকমা আরও বলেছেন, ‘বাঘাইছড়ি থানার অফিসার ইনচার্জ এম এ মনজুর’সহ তথাকথিত ‘সন্ত্রাস বিরোধী অভিযানে সম্পৃক্ত থাকা যৌথ বাহিনীর বিভিন্ন কর্মকর্তাদের গুলি করে মেরে ফেলার হুমকি’ দেওয়া হচ্ছে বলে ইউপিডিএফ-এর বিরুদ্ধে যে অভিযোগ করা হয়েছে তাতে সত্যতার লেশমাত্র নেই।

তিনি আরও বলেছেন, ইউপিডিএফ-এর ভাবমূর্তি ক্ষুণ্ন করতে ও পার্টির বিরুদ্ধে চলমান রাজনৈতিক দমন পীড়নকে জায়েজ করতে সুপরিকল্পিতভাবে ও উদ্দেশ্যপ্রণোদিতভাবে এ ধরনের অপপ্রচার চালানো হচ্ছে। যে মুঠোফোনের নম্বর থেকে বাঘাইছড়ি থানার ওসিকে হুমকি দেওয়া হয়েছে। সেটি কার তা যাচাই করে যথাযথ ব্যবস্থা নেওয়ার দাবি জানান তিনি। 

এছাড়া তিনি ইউিিপডিএফ-এর উপর রাজনৈতিক দমন পীড়ন বন্ধ করে অবিলম্বে পার্বত্য চট্টগ্রামে সুষ্ঠু গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে আনার জন্য সরকারের কাছে জোর দাবি জানিয়েছেন।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য