কুমিল্লায় ‘বন্দুকযুদ্ধে তিন ডাকাত’ নিহত

বন্দুকযুদ্ধ

কুমিল্লায় ‘বন্দুকযুদ্ধে তিন ডাকাত’ নিহত

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

কুমিল্লার বুড়িচং উপজেলায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ তিনজন নিহত হয়েছেন। পুলিশ বলছে, নিহতরা ‘ডাকাত’।

পুলিশের দাবি, ঘটনাস্থল থেকে পিস্তল, গুলি, রামদাসহ ডাকাতির বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়।

রোববার (৮ সেপ্টেম্বর) রাত পৌনে তিনটার দিকে বুড়িচংয়ের কোমাল্লা গ্রামে সংঘবদ্ধ ডাকাতদলের ডাকাতির প্রস্তুতিকালে এ ‘বন্দুকযুদ্ধ’ হয় বলে জানায় জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ওসি মো. মাঈন উদ্দিন খাঁন।

নিহত তিনজন হলেন- জেলার দেবিদ্বার উপজেলার চরবাকর গ্রামের বাবুল ওরফে তরকারি বাবুল (৩৯), ব্রাহ্মণপাড়া উপজেলার গোপালনগর গ্রামের তাজুল ইসলামের ছেলে এরশাদুল ওরফে আছাদুল (২৭) ও বুড়িচং উপজেলার জগতপুর পুর্বপাড়া এলাকার মৃত আবুল হাশেমের ছেলে অলি মিয়া (৪৩)।  

পুলিশ জানায়, কোমাল্লা গ্রামে সংঘবদ্ধ ডাকাতদল ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল বলে গোপন সূত্রে খবরে ওই এলাকায় অভিযানে যায় পুলিশ। তাদের উপস্থিতি টের পেয়ে ডাকাতদল পুলিশকে লক্ষ্য করে হামলা চালায় এবং গুলি ছোড়ে।

পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে।

এসময় ডাকাতদলের তিন সদস্য গুলিবিদ্ধ হয়। পরে তাদের উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তিনজনকেই মৃত ঘোষণা করেন।

ওসি মো. মাঈন উদ্দিন খাঁন জানান, ঘটনাস্থল থেকে একটি পিস্তল, চার রাউন্ড তাজা গুলি, এক রাউন্ড গুলির খোসা, একটি পাইপগান, পাঁচ রাউন্ড বন্দুকের তাজা গুলি, চার রাউন্ড খালি খোসা, ছয়টি কাঠের বাটযুক্ত ছোরা ও রামদা, তিনটি মোবাইল, দুটি টর্চলাইটসহ ডাকাতির বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়েছে।

নিহত ডাকাতদলের প্রত্যেক সদস্যের বিরুদ্ধে হত্যা, অস্ত্র, ডাকাতি, ডাকাতির প্রস্তুতি, মাদকসহ বিভিন্ন অভিযোগে থানায় পাঁচটিরও অধিক মামলা রয়েছে।

তাদের মরদেহ ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে বলে জানান ওসি।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)