কক্সবাজারে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা স্বামী-স্ত্রী নিহত

কক্সবাজারে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা স্বামী-স্ত্রী নিহত

অনলাইন ডেস্ক

কক্সবাজারের টেকনাফে পুলিশের সঙ্গে কথিত 'বন্দুকযুদ্ধে' এক নারীসহ দুই রোহিঙ্গা সদস্য নিহত হয়েছেন। শনিবার রাত পৌনে ১২টার দিকে টেকনাফের লেদা রোহিঙ্গা ক্যাম্পে এ ঘটনা ঘটে।   এর আগে যৌথ বাহিনীর অভিযানে ক্যাম্প এলাকা থেকে তাদেরকে অস্ত্রসহ আটক করা হয়।

নিহতরা হলেন- দিল মোহাম্মদ (৩২) ও তার স্ত্রী জাহেদা বেগম (২৭)।

তারা সম্পর্কে স্বামী-স্ত্রী। টেকনাফের হ্নীলার ইউনিয়নের লেদা রোহিঙ্গা ক্যাম্পের সি-ব্লকের মৃত কাদের হোছাইনের ছেলে দিল মোহাম্মদ।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাস বিষয়টি নিশ্চিত করে জানান, শনিবার রাতে হ্নীলার ইউনিয়নের লেদা রোহিঙ্গা ক্যাম্প থেকে একটি এলজিসহ জাহেদা ও দিল মোহাম্মদকে আটক করে আইনশৃঙ্খলা বাহিনী। জিজ্ঞাসাবাদের পর রাতে তাদের নিয়ে পুলিশের একটি দল ওই রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্র উদ্ধারে যায়।

 

এ সময় সন্ত্রাসীরা পুলিশের ওপর গুলি ছোড়ে। পুলিশও পাল্টা গুলি চালায়। একপর্যায়ে সন্ত্রাসীরা পিছু হটলে ঘটনাস্থলে দিল মোহাম্মদ ও জাহেদাকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে সেখানকার চিকিৎসক কক্সবাজার নেয়ার পরামর্শ দেন। পরে কক্সবাজার সদর হাসপাতালে নেয়া হলে জরুরি বিভাগের চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

ওসি জানান, সন্ত্রাসীদের ছোড়া গুলিতে তারা দু’জন নিহত হয়েছে। এ সময় পুলিশের তিন সদস্যও আহত হন। ঘটনাস্থল থেকে দুটি এলজি, একটি থ্রিকোয়ার্টার, আটটি তাজা কার্তুজ ও ১২ রাউন্ড কার্তুজের খোসা উদ্ধার করেছেন। ময়নাতদন্তের জন্য মরদেহ দুটি সদর হাসপাতাল মর্গে রয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)