সালমান-ইমরান এক ফ্লাইটে যুক্তরাষ্ট্রে

সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান-পাক প্রধানমন্ত্রী ইমরান খান।

সালমান-ইমরান এক ফ্লাইটে যুক্তরাষ্ট্রে

অনলাইন ডেস্ক

জাতিসংঘের ৭৪তম সাধারণ অধিবেশনে যোগ দিতে সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের সঙ্গে শনিবার যুক্তরাষ্ট্রে পৌঁছেছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, কোনও ধরনের বাণিজ্যিক ফ্লাইট ব্যবহার করতে ইমরান খানকে নিষেধ করেছেন ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান।

ইমরান খানের যুক্তরাষ্ট্র সফরের আগেই নাকি সৌদি প্রিন্স তাকে বলেছেন, আপনি আমাদের বিশেষ অতিথি। আপনি যুক্তরাষ্ট্রে যাবেন আমার বিশেষ ফ্লাইটে।

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কুরেশী বলেছেন, প্রধানমন্ত্রী ইমরান খান সৌদি পৌঁছে গেছেন। যুক্তরাষ্ট্রে সফরের আগেই সৌদিতে দু’দিনের সফর করেছেন ইমরান খান। সেখানে তিনি কাশ্মীর ইস্যু নিয়ে ক্রাউন প্রিন্সের সঙ্গে আলোচনা করেছেন।

আন্তর্জাতিক গণমাধ্যমগুলো জানায়, আমেরিকা সফরের সময় ইমরান খান নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৪তম বার্ষিক অধিবেশনে প্রথমবারের মতো বক্তৃতা করবেন।

বক্তৃতায় তিনি জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা কেড়ে নেওয়ার ব্যাপারে ভারত সরকারের সিদ্ধান্তের ওপর বিশেষ গুরুত্ব দেবেন। আগামী শুক্রবার পাক প্রধানমন্ত্রী ইমরান খান জাতিসংঘ সাধারণ পরিষদে বক্তব্য দেবেন। এ সময় তিনি গোলযোগপূর্ণ কাশ্মীরের ব্যাপারে পাকিস্তানের দৃষ্টিভঙ্গি এবং অবস্থান তুলে ধরবেন।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর