‘শেখ হাসিনার অ্যাকশন প্ল্যান শুরু’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

‘শেখ হাসিনার অ্যাকশন প্ল্যান শুরু’

অনলাইন ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার অ্যাকশন প্ল্যান শুরু হয়ে গেছে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বলেছেন, টেন্ডারবাজ, চাঁদাবাজ ও দখলবাজদের আর রক্ষা নেই। তারা কে কোন দলের, কে কত বড় নেতা, সেদিকে দেখার সুযোগ নেই। তাদের সঙ্গে কোনো আপস নেই।

তাদের কোনো ছাড় নেই। অবৈধ দখলদার যে-ই হোক।

মন্ত্রী রোববার দুপুরে কক্সবাজারে জেলা পর্যায়ে সরকারি অফিস প্রধান ও স্থানীয় সুধীবৃন্দের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন।

জেলা প্রশাসনের এটিএম জাফর আলম সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়।

সরকারি বিভিন্ন দপ্তরের প্রধান, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও বিভিন্ন পেশাজীবী সংগঠনের প্রতিনিধিদের উপস্থিতে ওবায়দুল কাদের বলেন, ‘যারা অপকর্ম করছেন, তাঁরা আরেক দল থেকে আসা লোক—এই কথা আমি বলব না। কারণ, তাঁরা দলের (আওয়ামী লীগ) লোক হিসেবে অপকর্ম করেছেন। আর আমরা ব্যবস্থা নিয়েছি। বিরোধী দলটি (বিএনপি) দীর্ঘদিন ক্ষমতায় ছিল। তবে তারা কোনো দিন নিজেদের দলের চিহ্নিত সন্ত্রাসী, দাগি চাঁদাবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়নি। হাওয়া ভবন তার প্রমাণ। ’

ওবায়দুল কাদের বলেন, ভালো কথা নয়, ভালো কাজের মূল্যায়ন করতে হবে। আগে আয়নায় নিজেদের চেহারা দেখার অনুরোধ জানিয়ে তিনি বিএনপির নেতাদের উদ্দেশে বলেন, গত ১০ বছরে ১০টি মিনিট যারা রাজপথে থাকতে পারেন না, দলীয়প্রধানকে কারামুক্ত করার জন্য দেড় বছরে দেড় মিনিট যারা রাস্তায় দাঁড়াতে পারেননি, যারা দুর্নীতিতে চ্যাম্পিয়ন; তাদের মুখে দুর্নীতির বক্তব্য ‘ভূতের মুখে রাম নাম’ ছাড়া কিছুই না।

উপস্থিত সরকারি কর্মকর্তাদের উদ্দেশে মন্ত্রী বলেন, ‘আপনারা সরকারি কর্মকর্তা। আপনাদের আওয়ামী লীগ করার দরকার নেই। প্রশাসনের লোকজন সততার সঙ্গে ইতিবাচক ও নিরপেক্ষভাবে কাজ করুন, তাতেই আওয়ামী লীগ সরকার খুশি। আপনার শুনবেন সরকারপ্রধান শেখ হাসিনার কথা, তিনি কখন কী মেসেজ দিচ্ছেন। ’

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর