ধানের শীষের এজেন্টদের বের করে দিয়েছে: রিজভী

ফাইল ছবি

রংপুর সিটি করপোরেশন নির্বাচন

ধানের শীষের এজেন্টদের বের করে দিয়েছে: রিজভী

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে বেশ কয়েকটি কেন্দ্র থেকে ধানের শীষের (বিএনপি) পোলিং এজেন্টদের বের করে দেওয়া হয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি।

বৃহস্পতিবার সকাল ৮টা থেকে রসিক নির্বাচন শুরু হওয়ার পর বেলা ১১টার পর নয়াপল্টনে এক সংবাদ সম্মেলনে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ অভিযোগ করেন।

রিজভী বলেন, রসিক নির্বাচনে সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ অনুষ্ঠানের ক্ষেত্রে ইসির ভূমিকা রহস্যজনক। আজ ভোটগ্রহণ শুরু হলে বেশ কয়েকটি কেন্দ্র থেকে ধানের শীষের পোলিং এজেন্টদের বের করে দেওয়া হয়।

তিনি আরও বলেন, ‘আজ ভোটগ্রহণ শুরু হলেও, গত দু’দিন ধরে ক্ষমতাসীন দল ও জোটের তাণ্ডবে সেখানে ভীতিকর অবস্থা বিরাজ করছে। ভোট কেন্দ্রে না যেতে বিএনপি ও বিএনপি সমর্থিত ভোটারদের ভয়ভীতি দেখানো হচ্ছে। এছাড়া নির্বাচনী এজেন্টদেরও নানাভাবে হুমকি ধামকি দেয়া হচ্ছে। ''

এর ফলে রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন যে সুষ্ঠু ও অবাধ হবে কি না তা নিয়ে সন্দেহ সৃষ্টি হয়েছে, যোগ করেন রিজভী।

বিএনপির এই নেতা বলেন, ''শুরু থেকেই বিএনপি সেনাবাহিনী মোতায়েনের কথা বললেও ইসি সে পথে হাঁটেনি। বরং সেখানে আনসার সদস্যের নামে আজ নিয়োগ করা হয়েছে আওয়ামী লীগ ও মহাজোটের নেতাকর্মীদের। নির্বাচন সুষ্ঠু করতে আইন-শৃঙ্খলা বাহিনীর যত সদস্য নিয়োগ করা হয়েছে, সেখানে আসলে বেছে বেছে আওয়ামী লীগ ও মহাজোটের অনুসারী ক্যাডারদেরই নিয়োগ দেয়া হয়েছে। ''

সম্পর্কিত খবর