সোমবার, ৯ ডিসেম্বর, ২০১৯ | আপডেট ০৪ মিনিট আগে

রিহ্যাবের আবাসন মেলা শুরু

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

রিহ্যাবের আবাসন মেলা শুরু

রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু অন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হয়েছে আবাসন খাতের সর্ববৃহৎ মেলা 'রিহ্যাব ফেয়ার ২০১৭'। এবারের মেলার স্লোগান 'স্বপ্নীল আবাসন সবুজ দেশ, লাল সবুজের বাংলাদেশ।'

বৃহস্পতিবার পাঁচ দিনব্যাপী এ মেলার উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।  

প্রধান অতিথির বক্তব্যে বাণিজ্যমন্ত্রী বলেন, গ্রাহকরা যাতে স্বল্প সুদে ঋণ নিয়ে ফ্ল্যাটের মালিক হতে পারেন এবং প্রধানমন্ত্রীর স্বপ্ন ‘২০২১ সালের মধ্যে সবার জন্য আবাসন’ বাস্তবায়নে সবাইকে কাজ করতে হবে।

মেলার উদ্বোধনীতে আরও উপস্থিত ছিলেন বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, রিহ্যাবের ভারপ্রাপ্ত সভাপতি নুরুন্নবী চৌধুরী শাওন, প্রথম সহ-সভাপতি লিয়াকত আলী ভূইয়া, ফেয়ার স্টান্ডিং কমিটির চেয়ারম্যান শাকিল কামাল চৌধুরী প্রমুখ।

২০ ডিসেম্বর থেকে ২৫ ডিসেম্বর পর্যন্ত পাঁচ দিনব্যাপী এ মেলায় ২০৫টি স্টল রয়েছে। আবাসন খাতের কোম্পানি ছাড়াও অংশ নিয়েছে ৩০টি বিল্ডিং ম্যাটেরিয়ালস ও ১৩টি অর্থলগ্নিকারী প্রতিষ্ঠান।

মেলা সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে। সিঙ্গেল এন্ট্রি ও মাল্টিপল এন্ট্রি নামে মেলায় দুই ধরনের টিকিট রয়েছে। যেখানে সিঙ্গেল টিকিটের মূল্য ৫০ টাকা যা দিয়ে একবারই প্রবেশ করা যাবে। আর ১০০ টাকা মূল্যমানের মাল্টিপল এন্ট্রি টিকিটের মাধ্যমে একজন দর্শনার্থী মেলায় পাঁচবার প্রবেশ করতে পারবেন। টিকিট থেকে প্রাপ্ত অর্থ দুস্থদের সাহায্যার্থে ব্যয় করা হবে বলে জানা গেছে।

টিকিট ক্রেতাদের জন্য মেলার শেষদিন ২৫ ডিসেম্বর রাত ৯টায় র‌্যাফেল ড্রয়ের আয়োজন রয়েছে। এ বছর র‌্যাফেল ড্র’র ১ম পুরস্কার একটি প্রাইভেট কার, ২য় পুরস্কার একটি মোটরসাইকেল, ৩য় পুরস্কার একটি রেফ্রিজারেটর, ৪র্থ পুরস্কার একটি ৪২ ইঞ্চি এলইডি টেলিভিশন, ৫ম পুরস্কার, ৬ষ্ঠ পুরস্কার একটি ওয়াশিং মেশিন এবং সাত থেকে দশ পর্যন্ত একটি করে মোবাইল ফোন।

মন্তব্য