রাঙামাটি মেডিকেল কলেজের শিক্ষার্থীদের বিক্ষোভ

রাঙামাটি মেডিকেল কলেজের শিক্ষার্থীদের বিক্ষোভ

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি

স্থায়ী ক্যাম্পাসের কার্যক্রম দ্রুত বাস্তবায়নের দাবিতে বিক্ষোভ সমাবেশে করেছেন রাঙামাটি মেডিকেল কলেজের শিক্ষার্থীরা। বৃহস্পতিবার বেলা ১১টায় শহরের জেলা প্রশাসক কার্যালয়ের সামনে রাঙামাটি মেডিকেল কলেজের শিক্ষার্থীরা অবস্থান নিয়ে বিক্ষোভ করেন।  

স্থায়ী ক্যাম্পাসের দাবিতে বিভিন্ন স্লোগান দিতে থাকেন তারা। এতে ব্যানার, ফেস্টুন নিয়ে প্রতিষ্ঠানটির পাঁচটি ব্যাচের শিক্ষার্থীরা অংশ নেন।

ক্লাস বর্জন করে প্রায় অর্ধদিবস পর্যন্ত চলে তাদের এ বিক্ষোভ কর্মসূচি।  

এ সময় বক্তব্য রাখেন- রাঙামাটি মেডিকেল কলেজে শিক্ষার্থী স্নেহা শীষ চক্রবর্তির, রাঙামাটি মেডিকেল কলেজের তৃতীয় বর্ষের ছাত্র মো. ইসমাইল হোসেন, মো. ইরফান হোসেন ও অর্নব ঘোষ প্রমুখ।  

সমাবেশে শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, দীর্ঘদিন ধরে শিক্ষার্থীরা রাঙামাটি মেডিকেল কলেজের স্থায়ী ক্যাম্পাসের দাবি জানিয়ে আসলেও তা অদৃশ্য কারণে বাস্তবায়ন হচ্ছে না। অস্থায়ী ক্যাম্পাসে শিক্ষার্থীদের শিক্ষা জীবন অনিশ্চিত হয়ে পরেছে।

 

শিক্ষার্থীরা আরও বলেন, নানা সংকটে ভেস্তে যাচ্ছে সরকারের এ অর্জন। আবাসন ও শ্রেণী কক্ষ সংকট থেকে শুরু করে নানামুখি সমস্যায় এ প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থীরা। প্রতিশ্রুতি থাকলেও বাস্তবায়ন হয়নি একটিও।  

শিগগির রাঙামাটি মেডিকেল কলেজের স্থায়ী ক্যাম্পাস চালু করা নাহলে এমন কর্মসূচি অব্যাহত থাকবে বলে হুশিয়ারি দেন শিক্ষার্থীরা। পরে রাঙামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ বরাবরে একটি স্মারকলিপি প্রদান করেন শিক্ষাার্থীরা।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)