ভুটানকে ৪-০ গোলে হারিয়ে ফাইনালে বাংলাদেশের যুবারা

ভুটানকে ৪-০ গোলে হারিয়ে ফাইনালে বাংলাদেশের যুবারা

অনলাইন ডেস্ক

আজ শুক্রবার সকালে নেপালের রাজধানী কাঠমান্ডুতে অনূর্ধ্ব-১৮ এর ফাইনালে উঠেছে বাংলাদেশ। অনুষ্ঠিত ম্যাচটিতে ভুটানকে ৪-০ গোলের ব্যবধানে হারিয়েছে বাংলাদেশের যুবারা।  

ভুটানের বিপক্ষে ম্যাচের শুরু থেকেই দুর্দান্ত খেলে যুবারা। ম্যাচের দুই মিনিটের মাথায় ডিফেন্ডার তানভীর হোসেনের গোলে এগিয়ে যায় বাংলাদেশ।

এরপর ম্যাচের ২৭ মিনিটের সময় ফাহিম মোর্শেদের গোলে ব্যবধান হয় ২-০ গোলের। বাংলাদেশের এমন দুর্দান্ত খেলারও একটা কারণ আছে। এই দলের বেশিরভাগ খেলোয়াড়ই প্রিমিয়ার লিগে খেলেছেন। শুধু তাই নয়, অনূর্ধ্ব-১৮ দলের অধিনায়ক ইয়াসিন জাতীয় দলের হয়েই খেলে থাকেন।

ম্যাচের ২৭ মিনিটে ২-০ ব্যবধানে এগিয়ে যাবার পর ৩২ মিনিটে আরও এক গোল হজম করতে হয় ভুটানকে। এবার গোল আসে মোহাম্মদ মেরাজের ডি-বক্সের বাইরে থেকে নেয়া শট থেকে।

প্রথমার্ধ শেষ হয় ৩-০ গোলে এগিয়ে থেকে। দ্বিতীয়ার্ধে অনেক চেষ্টা করেও বাংলাদেশের রক্ষণভাগ আর গোল রক্ষককে ফাঁকি দিতে পারেনি ভুটানের খেলোয়াড়েরা।

ম্যাচের অতিরিক্ত সময় গড়িয়ে শেষ বাঁশি বাজার ঠিক আগ মুহূর্তেই ৯৪ মিনিটের সময় দীপকের গোলে ৪-০ ব্যবধানের জয় নিয়ে ফাইনাল নিশ্চিত করে বাংলাদেশ।

রোববার (২৯ সেপ্টেম্বর) ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ কে হবে সেটা জানা যাবে ভারত ও মালদ্বীপের মধ্যকার দ্বিতীয় সেমিফাইনালের পর।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)