হুইপ শামসুলের কুশপুত্তলিকা ডাস্টবিনে নিক্ষেপ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে এক মানববন্ধনে মুক্তিযুদ্ধ মঞ্চ

হুইপ শামসুলের কুশপুত্তলিকা ডাস্টবিনে নিক্ষেপ

অনলাইন ডেস্ক

জাতীয় সংসদের হুইপ শামসুল হক চৌধুরীর কুশপুত্তলিকা ডাস্টবিনে নিক্ষেপ করলো মুক্তিযুদ্ধ মঞ্চ। এছাড়াও সংবিধান লঙ্ঘন এবং শপথ ভঙ্গের অপরাধে তাকে দ্রুত অপসারণের দাবি জানানো হয়েছে।

এ ব্যাপারে শুক্রবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে এক মানববন্ধনের আয়োজন করা হয়।

এ সময় হুইপের কুশপুত্তলিকায় ঘৃণা প্রদর্শন এবং তা ঢাকঢোল পিটিয়ে ডাস্টবিনে ফেলে প্রতিবাদ জানিয়েছে তারা।

মুক্তিযুদ্ধ মঞ্চের আহবায়ক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক আ ক ম জামাল উদ্দিন বলেন, সরকার ও দেশপ্রেমিক আইনশৃঙ্খলা বাহিনী যে অভিযান পরিচালনা করছে, তাকে স্বাগত জানাই। দেরিতে হলেও এ ধরনের অভিযান দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়তে সাহায্য করবে।  
 
তিনি বলেন, দলের ভেতর জায়গা করে নেওয়া কিছু অনুপ্রবেশকারী একের পর এক বিতর্কিত কর্মকাণ্ড দ্বারা শেখ হাসিনার সফল অর্জন গুলোকে নষ্ট করে দেওয়ার অপচেষ্টা করছে। জাতীয় পার্টি থেকে আসা নব্য হাইব্রিড নেতা ও জাতীয় সংসদের হুইপ শামসুল হক চৌধুরী সম্প্রতি ক্যাসিনো ও জুয়া খেলার পক্ষে বক্তব্য দিয়ে রাষ্ট্রের বিপক্ষে অবস্থান গ্রহণ করেছেন।

আমরা সরকারের কাছে অবিলম্বে তার গ্রেফতার এবং কঠোর শাস্তির আওতায় আনার দাবি জানাচ্ছি।

তিনি আরও বলেন, একজন পুলিশ পরিদর্শক বলেছিলেন তিনি জুয়ার মাধ্যমে ১৮০ কোটি আয় করেছেন। চিহ্নিত এই দুর্নীতিবাজের দাপট এতই বেড়েছে যে, তার ছেলে শারুন বীর মুক্তিযোদ্ধা, দলের প্রবীণ নেতা দিদারুল আলমকে ফোন করে হত্যার হুমকি দেয়। আমরা অবিলম্বে তারও গ্রেফতার দাবি করছি। একই সাথে তাকে আওয়ামী লীগ থেকেও বহিষ্কার করতে হবে।  
 
মানববন্ধন থেকে শামসুল হক চৌধুরীর অস্থাবর-স্থাবর সম্পত্তির হিসাব প্রকাশের দাবি জানান বক্তারা।

পরে ঢাকঢোল পিটিয়ে হুইপের কুশপুত্তলিকায় দড়ি লাগিয়ে শাহবাগের দিকে টেনে নিয়ে যাওয়া হয়। পরে সেখানে ডাস্টবিনে তা ফেলে দেওয়া হয়।
 
এ সময় মুক্তিযুদ্ধ মঞ্চের ঢাবি শাখার সভাপতি আমিনুল ইসলাম বুলবুল, সাধারণ সম্পাদক আল মামুন উপস্থিত ছিলেন।  

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)