চাকরির প্রলোভনে যৌনপল্লীতে বিক্রি, চার বছর পর উদ্ধার

প্রতীকী ছবি

চাকরির প্রলোভনে যৌনপল্লীতে বিক্রি, চার বছর পর উদ্ধার

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া যৌনপল্লী থেকে তিন তরুণীকে উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। বিক্রি হওয়ার চার বছর পর বৃহস্পতিবার রাত ১১টার দিকে তাদের উদ্ধার করা হয়।  

উদ্ধার হওয়া তিনজনের একজনের (১৮) বাড়ি খুলনার খালিশপুরে, আরেকজনের (১৮) বাড়ি রাজশাহীর পুঠিয়ায় এবং অন্যজনের (২০) বাড়ি টাঙ্গাইলের নাগরপুরে।

র‌্যাব-৮ ফরিদপুর ক্যাম্প এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, উদ্ধার হওয়া তরুণীরা ঢাকায় একটি পোষাক কারখানায় চাকরি করতেন।

চার বছর আগে নারী পাচারকারী চক্রের অজ্ঞাত এক সদস্য তাদেরকে উচ্চ বেতনে চাকরির প্রলভোন দেখিয়ে দৌলতদিয়া যৌনপল্লীর ফারজানা নামের এক নারীর কাছে মোটা অঙ্কের টাকায় বিক্রি করে দেয়।

এরপর থেকে ফারজানা তাদেরকে আটকে রেখে ভয়ভীতি ও শারীরিক নির্যাতন করে দেহ ব্যবসায় বাধ্য করে। অনেকবার পালানোর চেষ্টা করেও এ শৃঙ্খল থেকে মুক্ত হতে পারেনি ওই তিন তরুণী। সংবাদে খবর পেয়ে র‌্যাব-৮ এর কোম্পানি অধিনায়ক মো. রইছ উদ্দিনের নেতৃত্বে বৃহস্পতিবার রাত ১১টার দিকে দৌলতদিয়া যৌনপল্লীতে অভিযান চালিয়ে ওই তিন তরুণীকে তালাবদ্ধ অবস্থায় উদ্ধার করা হয়।

এসময় সর্দারনী ফারজানা কৌশলে পালিয়ে যায়।

উদ্ধার হওয়া তরুণীদের মধ্যে একজনকে তার অভিভাবকের কাছে ও দুইজনকে ফরিদপুরের সামাজিক প্রতিবন্ধি মেয়েদের প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্র হস্তান্তর করা হয়েছে।

সম্পর্কিত খবর