শুক্রবার, ২২ নভেম্বর, ২০১৯ | আপডেট ০৪ ঘণ্টা ৩৯ মিনিট আগে

‌‘শেখ হাসিনাই বাংলাদেশ, শেখ হাসিনাই রাষ্ট্র’

মাসুম বিল্লাহ, অস্ট্রেলিয়া প্রতিনিধি

‌‘শেখ হাসিনাই বাংলাদেশ, শেখ হাসিনাই রাষ্ট্র’

শুভ শুভ শুভ দিন শেখ হাসিনার জন্মদিন, শুভ শুভ শুভ দিন জননেত্রীর জন্মদিন, শ্লোগানে মুখরিত অস্ট্রেলিয়ার সিডনির বাংলাদেশি অধ্যুষিত ল্যাকেম্বার গ্রামীণ কমিউনিটি হল।

মাননীয় প্রধানমন্ত্রীর ৭৩তম জন্মদিন উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়া শাখা এ অনুষ্ঠানের আয়োজন করে।

অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সভাপতি সিরাজুল হকের সভাপতিত্বে পিএস চুন্নুর সঞ্চালনায় শুরুতে কোরআন তেলোয়াত করেন এম এ সালাম।

এতে প্রধান অতিথির বক্তব্য দেন- ড. মলয় বিশ্বাস, বিশেষ অতিথির বক্তব্য দেন- ড. সুলতানা পারভীন ও ড. রতন কুন্ডু।

আরো বক্তব্য দেন গিয়াস উদ্দিন মোল্লা, মোহাম্মদ আলী সিকদার, মো. বারেক রতন, মোসলেউর রহমান খুসবু, দিদার হোসেন, ফয়সাল আজাদ, শাহসাজাহান মিল্টন, জাকারিয়া আল মামুন, শহিদুল ইসলাম,
আমিনুল ইসলাম রুবেল।

এছাড়া অনুষ্ঠানে প্রাণপ্রিয় নেত্রীর সুস্বাস্থ ও দীর্ঘায়ু কামনা করে বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়া, আওয়ামী লীগ সিডনি অস্ট্রেলিয়া, বঙ্গবন্ধু পরিষদ অস্ট্রেলিয়া, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষকলীগ, মহিলা আওয়ামী লীগ ও ছাত্রলীগের পক্ষ থেকে বক্তব্য দেন, আলতাফ হোসেন লাল্টু, সেলিমা
বেগমসহ প্রমুখ।

সভাপতির বক্তব্যে আইনজীবী সিরাজুল হক বলেন, রাষ্ট্র ও ব্যক্তি কখনও কখনও এক হয়ে যায়। তখন ওই রাষ্ট্রে মনে করা হয়, ওই ব্যক্তিই রাষ্ট্র। আজকের বাংলাদেশেও শেখ হাসিনাই বাংলাদেশ, শেখ হাসিনাই রাষ্ট্র। যেটা আমরা বঙ্গবন্ধুকে নিয়ে বলতাম, বঙ্গবন্ধু ও বাংলাদেশ অবিচ্ছেদ্য। একটা থেকে আরেকটা পৃথক করা যায় না।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর সাথে কেবল শেখে হাসিনারই তুলনা চলে। বঙ্গবন্ধু কন্যা যেমন বলেছেন, আমার চাওয়ার কিছু নেই, পাওয়ার কিছু নেই, ঠিক তেমনি বঙ্গবন্ধুও বলেছিলেন, আমি প্রধানমন্ত্রীত্ব চাই না, বাংলার মানুষের অধিকার চাই।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য