কে এই অনলাইন ক্যাসিনোর মূল হোতা সেলিম প্রধান!

কে এই অনলাইন ক্যাসিনোর মূল হোতা সেলিম প্রধান!

অনলাইন ডেস্ক

থাইল্যান্ড থেকে বাংলাদেশের অনলাইনের মাধ্যমে ক্যাসিনো ব্যবসা চালাতেন মূল গডফাদার সেলিম প্রধান। অনলাইনে কয়েন বিক্রি করে এই ক্যাসিনো চালানো হতো। মানি লন্ডারিং করে হাতিয়ে নিয়েছেন অনেক টাকা। থাইল্যান্ডের পাতায়াতেও রয়েছে তার ক্যাসিনো ব্যবসা।

 

গতকাল সোমবার দুপুর ১টা ৩৫ মিনিটে সেলিম প্রধানকে  থাই এয়ারওয়েজের ফ্লাইট (টিজি-৩২২) থেকে নামিয়ে নিয়ে যাওয়া হয় র‌্যাব সদর দফতরে।  

জানা যায়, প্রধানগ্রুপ ডট কম নামের একটি ওয়েবসাইট রয়েছে। সেখানে উল্লেখ করা হয়ছে, সেলিম প্রধানের লাইভ ক্যাসিনো মার্কেট পি২৪ লিমিটেড নামের গেমিং কোম্পানি ২০১৮ সালের ৭ ডিসেম্বর প্রতিষ্ঠা করা হয়।

ওয়েবসাইটে দেখা যায়, গুলশান-২ এর ৯৯ নম্বর রোডের ১১/এ নম্বরে রয়েছে ‘পি২৪’ এর অফিস।

করপোরেট অফিসের ঠিকানা দেওয়া হয়েছে, ডি-১ মমতাজ ভিশন, গুলশান-২ এর ৯৯ নম্বর রোডে ১১/এ। বিদেশের অফিসের ঠিকানা হচ্ছে, ১৬৫/৯৬ মো ১০, সুরাসাক, শ্রী রাখা, চনবুন, থাইল্যান্ড, ২০১১০।

সূত্র বলছে, সেলিম প্রধান রূপালী ব্যাংক থেকে ১০০ কোটি টাকা লোন নিয়েছেন। তিনি ঋণ খেলাপি। তার পুরো পরিবার বিএনপি রাজনীতির সঙ্গে জড়িত। তার বাবার নাম হান্নান প্রধান। ঢাকার মোহাম্মদপুরের নূরজাহান রোডে তার বাসা।  

র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপস) কর্নেল তোফায়েল মোস্তফা সারওয়ার বলেন, অনলাইনে কয়েন বিক্রি করে ক্যাসিনো খেলায় জুয়াড়িদের উদ্বুদ্ধ করতেন সেলিম প্রধান।  

রাজধানীর বিভিন্ন এলাকায় খুলেছিলেন তার গোপন ক্যাসিনো। ক্যাসিনো থেকে অর্জিত বিপুল পরিমাণ অর্থ তিনি বিভিন্নভাবে বিদেশে পাচার করেছেন।

গত রাতে সেলিম প্রধানের অফিসে অভিযান চালিয়েছে র‌্যাব-১। গুলশান-২ এর ৯৯ নম্বর সড়কের ১১/এ নম্বর ভবনে রাত ১০টার দিকে এ অভিযান শুরু হয়। এই ভবনেই সেলিম পি ২৪ গ্যাম্বলিং নামে অনলাইন ক্যাসিনো পরিচালনা করতেন।  


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল