প্রধানমন্ত্রীর জীবন নিয়ে চিত্রকর্ম ও আলোকচিত্র প্রদর্শনী

অন্তরা বিশ্বাস

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবনের নানা সময়ের ঘটনা, পুরষ্কার আর অর্জনের বিষয় নিয়ে চিত্রকর্ম, আলোকচিত্র ও স্থাপনাশিল্পের প্রদর্শনী চলছে শিল্পকলা একাডেমীতে।  

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষ্যে জয়ীতা প্রকাশনীর সহযোগিতায় বাংলাদেশ শিল্পকলা একাডেমি, মাসব্যাপী এ প্রদর্শনীর আয়োজন করেছে।  

প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জীবনে নানা চড়াই উৎরাই।

যুদ্ধবিধ্বস্ত দেশে হারিয়েছেন স্বজনদের। একাধিকবার নিজের জীবনের ওপরও হয়েছে হামলা; এসেছে হুমকি। হৃদয়ের সেইসব বেদনা। মুখে সারল্য আর কাঠিণ্যের মিশেল।
কাঁধে স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণের কঠিন দায়িত্ব। সবমিলিয়ে এক অনন্য প্রধানমন্ত্রী। একথাগুলোই উঠে আসলো 'শেখ হাসিনা: বাংলাদেশের স্বপ্নসারথি' প্রদর্শনীর চিত্রশিল্পীদের কণ্ঠে।

রাজপথের সংগ্রাম, কি রাষ্ট্রপ্রধান। সবখানেই প্রধানমন্ত্রীর দৃঢ় পদচারণা। জীবনের নানা অর্জন, দেশে-বিদেশের অগণিত পুরষ্কার অর্জন- সবকিছুই ফুটিয়ে তোলা হয়েছে রং তুলির সুনিপুণ ছোঁয়ায়।  

শৈশব থেকে বর্তমান সময় পর্যন্ত নানা সময়ের ২৩১টি আলোকচিত্র, ১৩৩টি চিত্রকর্ম, ৪টি স্থাপনাশিল্প আর পাঁচটি ভিডিও ইনস্টলেশনে তুলে আনা হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কর্মময় জীবন।   

শিল্পকলা একাডেমীর জাতীয় চিত্রশালা প্লাজায় প্রধানমন্ত্রীর বিশাল প্রতিকৃতি আঁকা হয়েছে। ২৮ সেপ্টেম্বর শুরু হয়েছে এই প্রদর্শনী। চলবে ২৭ অক্টোবর পর্যন্ত।


(নিউজ টোয়েন্টিফোর/অন্তরা বিশ্বাস/কামরুল)