জুভেন্টাসের কাছে ৩-০ গোলে হারল লেভারকুসেন

হিগুয়েইন

জুভেন্টাসের কাছে ৩-০ গোলে হারল লেভারকুসেন

অনলাইন ডেস্ক

হিগুয়েইন, ফেডরিকো বের্নারদেস্কি ও রোনাল্ডোর তিন গোলে চ্যাম্পিয়নস লিগে দুর্দান্ত জয় পেয়েছে জুভেন্টাস। নিজেদের মাঠে লেভারকুসেনকে সহজেই হারালো তারা।

মঙ্গলবার রাতে হওয়া গ্রুপপর্বের এই ম্যাচে শুরু থেকে শেষ পর্যন্ত জুভেন্টাসের দখলেই বল ছিল।

ম্যাচের শুরুতে কিছুটা কারিশমা দেখালেও বেশিক্ষণ নিজেদের নিয়ন্ত্রণে রাখতে পারেনি লেভারকুসেন।

দেখতে দেখতে লেভারকুসেনের খেলোয়াড়দের অজান্তেই যেন বলের দখল নিয়ে নেয় ক্রিশ্চিয়ানো রোনাল্ডোরা।

ম্যাচের ১৭ মিনিটে আর্জেন্টাইন তারকা হিগুয়েইন গোলমুখ খোলেন। মাঝমাঠ থেকে সতীর্থের বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে ডান পায়ের নিচু শটে ঠিকানায় পাঠান হিগুয়েইন। খেলার ৩৯ মিনিটে ফের সুযোগ পান হিগুইয়েন।

তবে লেভারকুসেনের গোলরক্ষকের চমৎকার সেভে জোড়া গোল বঞ্চিত হন হিগুইয়েন। ১-০তে এগিয়ে থেকে মাঠ ছাড়ে স্বাগতিকরা।

দ্বিতীয়ার্ধে মাঠে নেমে ক্ষিপ্রতা নিয়ে খেলতে দেখা যায় রোনাল্ডোকে। লেভারকুসেনের গোলপোস্ট বরাবর বেশ কয়েকবার চেষ্টাও করেন। তবে তার প্রতিটি শটই আটকে দেন গোলরক্ষক।

ম্যাচের ৫৭ মিনিটের মাথায় সিআরসেভেনের চমৎকার একটি শত আটকে দিয়ে ব্যবধান দ্বিগুণ হওয়া থেকে দলকে রক্ষা করেন লেভারকুসেনের গোলরক্ষক।

তবে ৬১ মিনিটের মাথায় সফল হন পর্তুগিজ তারকা। তবে তিনি নিজে গোল করতে পারেননি। তার বানিয়ে দেয়া বল ডি বক্সে পেয়ে সেটিকে গোলে পরিণত করেন বের্নারদেস্কি।

এরপর খেলার ৭৫ মিনিটে সহজ সুযোগ হাতছাড়া করেন রোনাল্ডো। গোলরক্ষককে একা পেয়েও বল জালে জড়াতে পারেননি তিনি। তবে খেলা শেষ হওয়ার দুই মিনিট আগে পুরো ম্যাচ জুড়ে গোলের দেখা না পাওয়া দলের সেরা খেলোয়াড় সার্থক হন। গোলের দেখা পান তিনি। বদলি খেলায়োড় দিবালার দুর্দান্ত পাসে লেভারকুসেনের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন এই পুর্তগিজ সেনা। ৩-০ তে বড় ব্যাবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে জুভেন্টাস।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)