শুক্রবার, ১৮ অক্টোবর, ২০১৯ | আপডেট ০১ ঘন্টা ১৬ মিনিট আগে

উত্তেজনার ম্যাচে বেঁচে গেল রিয়াল

অনলাইন ডেস্ক

উত্তেজনার ম্যাচে বেঁচে গেল রিয়াল

চ্যাম্পিয়নস লিগে গ্রুপপর্বে নিজেদের প্রথম ম্যাচটা হারার পর দ্বিতীয় ম্যাচেও হারতে বসেছিল রিয়াল। শেষতক অবশ্য পরাজয় এড়াতে পেরেছে স্প্যানিশ জায়ান্টরা। সমতায় আনে ম্যাচ।

ব্রুগার খেলোয়াড়েরা রিয়ালের আক্রমণ সামাল দিতেই বেসামাল। অথচ এমন পরিস্থিতে প্রথমার্ধেই ২-০ গোলে পিছিয়ে রিয়াল মাদ্রিদ! প্রথমার্ধের নবম মিনিটেই ১-০ গোলে পিছিয়ে পড়ে রিয়াল। এরপর মডরিচের ভুলে ইমানুয়েল ভেনিসের গোলে ফের এগিয়ে যায় অতিথিরা। প্রথম গোলটিও আসে ভেনিসের কাছ থেকে।

দ্বিতীয়ার্ধে আক্রমণে ধার বাড়ে রিয়ালের। দ্বিতীয়ার্ধের খেলা শুরুর মিনিট দশেক পর রামোসের গোলে সমতায় ফেরে রিয়াল মাদ্রিদ। এরপরও পরাজয় এড়ানো সম্ভব হচ্ছিল না রিয়ালে পক্ষে। শেষ পর্যন্ত নির্ধারিত সময়ের খেলে শেষ হওয়ার পাঁচ মিনিট আগে ক্যাসেমিরোর গোলে হাঁফ ছেড়ে বাঁচে রিয়াল সমর্থকেরা।

শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকে রিয়াল। খেলা শুরু পাঁচ মিনিটের মধ্যে ক্রুসের কর্নার থেকে গোলের সুযোগও পায় স্বাগতিকেরা। কিন্তু ডি বক্সের মধ্য থেকে বেনজেমা যে হেড নেন সেটা হাওয়ায় ভেসে যায়। নবম মিনিটে তাউয়ের ক্রস থেকে পাওয়া বলে ঠিকমতো শট নিতে না পারলেও তাঁর পা ছুঁয়েই গোললাইন পেরিয়ে যায় বল। বল আটকাতে গিয়ে আগেই পড়ে যান রিয়াল গোলরক্ষক কোর্তোয়া। রেফারি প্রথমে অফসাইডের বাঁশি বাজালেও পরে ভিএআর-এর সাহায্যে গোল নিশ্চিত হয় ব্রুগার।

গোলের জন্য মরিয়া রিয়াল মাদ্রিদ প্রথমার্ধের ৩৯ মিনিটে উল্টো গোল হজম করে বসে। মডরিচের ভুলে বল পান ইমানুয়েল ভেনিস। বলের নিয়ন্ত্রণ নিয়ে কোর্তোয়ার মাথার ওপর দিয়ে বল জালে জড়ান ভেনিস। এর আগে ৩৪ মিনিটে অবশ্য দলকে একবার রক্ষা করেছেন কোর্তোয়া। এ যাত্রায় তাউয়ের শট আটকে দেন তিনি।

দ্বিতীয়ার্ধের খেলা শুরুর কিছু পর ভেনিসের শট খানিকটা এগিয়ে এসে রুখে দেন আরিওলা। এরপর পাল্টা আক্রমণে ওঠা রিয়াল মাদ্রিদ ব্যবধান কমায়। বেনজেমার নেওয়া ক্রসে মাথা ছুঁইয়ে বল জালে পাঠান রামোস।

ম্যাচে রিয়াল খেলোয়াড়দের আটকাতে বারবার ফাউলের আশ্রয় নেয় ব্রুগার খেলোয়াড়েরা। পুরো খেলায় ব্রুগার খেলোয়াড়দের কারণে ১৫ বার ফাউলের বাঁশি বাজাতে হয়েছে রেফারিকে।

এর মধ্যে দুবার হলুদ আর একজনকে লাল কার্ড দেখিয়েছেন রেফারি। ৮৪ মিনিটে ভিনিসিউসকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন ব্রুগার রুড ফরমার। ১০ জনের ব্রুগা এরপরই জয় বঞ্চিত হয়। ওই ফাউল থেকে পাওয়া ফ্রি কিকেই সমতায় ফেরে স্বাগতিকেরা।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য