বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯ | আপডেট ১১ মিনিট আগে

দুইবারের সাবেক উপজেলা চেয়ারম্যান এখন পাঠাও চালক

নয়ন বড়ুয়া জয়, চট্টগ্রাম

চলমান ক্যাসিনোর বিরুদ্ধে অভিযানে যখন বিভিন্ন পর্যায়ে রাজনীতিবিদদের অঢেল সম্পদ জনগনের সামনে আসছে, ঠিক সেই সময়ে সৎ রাজনীতিবিতের এক অনন্য দৃষ্টান্ত কক্সবাজারের পেকুয়া উপজেলার শাফায়েত আজিজ রাজু। 

দুইবারের সাবেক এই উপজেলা চেয়ারম্যান এখন রাইড অ্যাপ ভিত্তিক রাইড শেয়ারিং মোটরসাইকেল চালক। দিনে সামান্য যে রোজগার হয়, তা দিয়েই সংসার চলে তার। অথচ তিনি পেকুয়ার সাবেক এমপি মাহামুদুল করিম চৌধুরীর সন্তান। চেয়ারম্যান থাকাকালীন জনগণের জন্য কাজ করলেও নিজের জন্য কিছুই করেননি রাজু।

জানা যায়, কখনো উবার, কখনো পাঠাও, যখন যেখান থেকে মোটরসাইকেল রাইডের অনুরোধ আসে সেটা গ্রহণ করেন শাফায়েত আজিজ রাজু। মানুষকে পৌঁছে দেন চট্টগ্রাম নগরের বিভিন্ন গন্তব্যে। পেছনে বসা ব্যক্তি হয়তো জানেন-ই না এই রাজু একজন সাবেক উপজেলা চেয়ারম্যান।

রাজু একাধারে কক্সবাজার-১ আসনের সাবেক সংসদ সদস্য মাহামুদুল করিমের ছেলে এবং পেকুয়ার দুইবারের নির্বাচিত চেয়ারম্যান। তবে বর্তমান পেশায় কোন সংকোচ নেই রাজুর।

অবৈধ ক্যাসিনো ব্যবসা আর দুর্নীতির বিরুদ্ধে সরকারের অভিযানে রাজনৈতিক নেতাদের অঢেল সম্পদের খবর বের হচ্ছে। এই সময়ে রাজুর পুরো গল্পই ব্যতিক্রম।

রাজুর নিজ এলাকার মানুষ বলছেন, জনগণের জন্য কাজ করেছেন সাবেক এই উপজেলা চেয়ারম্যান। বেশ দাপটের সঙ্গে কাটিয়েছেন চেয়ারম্যান থাকাকালীন সময়।

বর্তমানে চট্টগ্রামে বাস করা রাজুর জীবনকে তরুণ প্রজন্মের জন্য শিক্ষণীয় হিসেবে দেখছেন পেকুয়ার সাধারণ মানুষ।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

মন্তব্য