বিমানবন্দরে পরিচ্ছন্নতাকর্মীর জুতায় লুকানো ৪ কেজি স্বর্ণ

বিমানবন্দরে পরিচ্ছন্নতাকর্মীর জুতায় লুকানো ৪ কেজি স্বর্ণ

অনলাইন ডেস্ক

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে আজ বুধবার দুপুরে পরিচ্ছন্নতাকর্মীর পরিহিত জুতায় লুকানো অবস্থায় ৩৬টি স্বর্ণের বার উদ্ধার উদ্ধার করা হয়। পরে ওই পরিচ্ছন্নতাকর্মীকে আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর।

পরিচ্ছন্নতাকর্মীর নাম মোহাম্মদ ইলিয়াছ (২৫)। তিনি নগরীর পতেঙ্গা থানাধীন নিজাম মার্কেটস্থ দক্ষিণপাড়া এলাকার বাসিন্দা।

শাহ আমানত বিমানবন্দরে দায়িত্বরত কাস্টমসের উপ-কমিশনার মো. রিয়াদুল ইসলাম জানান, বেলা ১১টায় ফ্লাই দুবাইয়ের একটি বিমান শাহ আমানত বিমানবন্দরে অবতরণ করে। গোপন সংবাদে জানা যায়, দুবাই থেকে আসা এ বিমানে করে কিছু স্বর্ণের বার অবৈধভাবে আনা হয়েছে।  

এমন তথ্যের ভিত্তিতে ফ্লাইটে অভিযান পরিচালনা করা হয়। ওই ফ্লাইট অবতরণের পর বাংলাদেশ বিমানের পরিচ্ছন্নতাকর্মী ইলিয়াছসহ অন্যরা ফ্লাইটটি পরিষ্কার-পরিচ্ছন্ন করছিলেন।

এ সময় সন্দেহ হওয়ায় পরিচ্ছন্নতা কর্মী ইলিয়াছের দেহ তল্লাশি করে তার পরনে জুতার ভেতর থেকে ৩৬টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। যার ওজন ৪ কেজি ২২৫ গ্রাম। বাজার মূল্য প্রায় ২ কোটি টাকা বলে জানান কাস্টমসের এ কর্মকর্তা।

চট্টগ্রাম বিমানবন্দরে ফ্লাই দুবাই উড়োজাহাজ পরিষ্কার করার কাজে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সহযোগিতা নিয়ে থাকে বলে বিমানবন্দর ব্যবস্থাপক উইং কমান্ডার সারোয়ার-ই-আলম জানিয়েছেন।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)