জিওবি ফান্ডেই হবে 
খুলনা বিমান বন্দর

জিওবি ফান্ডেই হবে খুলনা বিমান বন্দর

নিজস্ব প্রতিবেদক, খুলনা

বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র ও খুলনা-২ আসনের সংসদ সদস্য শেখ সালাহউদ্দিন জুয়েল বলেছেন, খুলনায় উন্নয়ন কর্মযজ্ঞ শুরু হয়েছে। বিভিন্ন প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে খুলনাকে তিলোত্তমা নগরে পরিণত করা হবে।  

বৃহস্পতিবার খুলনা প্রেস ক্লাবে সাংবাদিকদের সাথে চলমান উন্নয়ন প্রকল্প নিয়ে আলোচনাকালে তিনি এসব কথা বলেন।

সংসদ সদস্য বলেন, ছোটবেলা থেকে শুনে এসেছি খুলনায় বিমানবন্দর হবে কিন্তু নানা কারণে তা’ হয়নি।

এবার জিওবি ফান্ডের মাধ্যমে বিমান বন্দর নির্মানের উদ্যোগ নেওয়া হয়েছে। এরই মধ্যে বিমান বন্দরের পিপিপি প্রজেক্ট বাতিল করা হয়েছে। একই সাথে সরকারি অর্থায়নে বিমান বন্দরের সীমানা প্রচীর নির্মানের কাজ শুরু হয়েছে।  

তিনি বলেন, খুলনায় জেলা পরিষদের অধীনে বঙ্গবন্ধু কনভেনশন সেন্টার নির্মাণ কার্যক্রম ও নগরীর শামসুর রহমান রোডে ১৫ তলা বিশিষ্ট বিভাগীয় কনভেনশন সেন্টার নির্মানের কাজ শুরু হয়েছে।

এছাড়া মহানগরীর সড়ক-ড্রেন সংস্কার ও জলাবদ্ধতা নিরসনে সাড়ে ১৪শ’ কোটি টাকার প্রকল্প, শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয় অনুমোদন, কৃষি বিশ্ববিদ্যালয় অবকাঠামো নির্মান, শেখ রাসেল আইসিটি পার্ক নির্মাণ ও শিশু হাসপাতালের আধুনিকায়নে অর্থ বরাদ্দ, ময়লাপোতা মোড় থেকে জিরোপয়েন্ট পর্যন্ত ফোর লেন ও রেল যোগাযোগ উন্নয়নের কাজ শুরু হয়েছে।

এসব চলমান উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে সংবাদপত্রে নেগেটিভ নয় পজেটিভ নিউজ করার আহবান জানান সংসদ সদস্য।  

এ সময় উপস্থিত ছিলেন, খুলনা সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক, জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন, কেন্দ্রিয় আওয়ামী লীগ সদস্য এসএম কামাল হোসেন ও সাবেক সাংসদ মিজানুর রহমান ।  

সংসদ সদস্য আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্নীতি, মাদক ব্যবসায়ী, ভূমিদস্যুতা পছন্দ করেন না। আমরা সেদিকে বিশেষ গুরুত্ব দিয়ে কাজ করে যাচ্ছি। খুলনাকে মাদক, সন্ত্রাস, ভূমিদুস্য ও চাঁদাবাজমুক্ত করে নির্বাচনী অঙ্গীকার বাস্তবায়ন করা হবে।  


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)