মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০১৯ | আপডেট ০৬ মিনিট আগে

পিরোজপুরে দুর্গাপূজা শান্তিপূর্ণভাবে উদযাপনে তৎপর পুলিশ

ইমন চৌধুরী, পিরোজপুর

পিরোজপুরে দুর্গাপূজা শান্তিপূর্ণভাবে উদযাপনে তৎপর পুলিশ

পিরোজপুর জেলায় এবার ৪৭০ টি পূজামন্ডপে দুর্গাপূজার আয়োজন করা হয়েছে। এসব মন্ডপে পূজা অনুষ্ঠান নির্বিঘ্ন ও শান্তিপূর্ণ করতে নেয়া হচ্ছে আইনের সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা। এ লক্ষ্যে বৃহস্পতিবার বিকালে দুর্গাপূজার সর্বশেষ প্রস্তুতি দেখতে বিভিন্ন মন্ডপ পরিদর্শন করেণ পিরোজপুর পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান। 

এ সময় তাঁর সাথে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন,অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) মাঈনুল ইসলাম,পিরোজপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এস এম তানভীর আহমেদ প্রমুখ।

পিরোজপুর পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পূজা উদযাপনের লক্ষ্যে আইনশৃঙ্খলাবাহিনীর পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দিয়ে তিনি বলেন, পূজায় সার্বক্ষণিক নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। কেউ যেন কোন অপরাধমূলক তৎপরতার সুযোগ নিতে না পারে, সে লক্ষ্যে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে যথাযথ পদক্ষেপ নেয়া হচ্ছে। পাশাপাশি সম্ভাব্য যেকোন অপতৎপরতার বিরুদ্ধে সংশ্লিষ্ট সবাইকে সজাগ ও সতর্ক থাকতে হবে এবং আমাদের পুলিশ সদস্যদের নাম্বার সবার কাছে রাখুন কোথাও কোনো জামেলা হলে সাথে সাথে আমাদেও জানান।

পিরোজপুরে ৭ উপজেলায় এবার ৪৭০ টি দুর্গা পুজোর আয়োজন করা হয়েছে । এর মধ্যে পিরোজপুর সদর উপজেলায় ৬৩টি পূজার জন্য দেওয়া হয়েছে ৩১.৫ মেট্টিক টন, নাজিরপুর উপজেলায় ১১৮টি পূজার জন্য ৫৯ মেট্টিক টন, নেছারাবাদে ১০০টি পূজার ৫০ মেট্রিক টন, কাউখালী ৩৯টি পূজার জন্য ১৯.৫ মেট্রিক টন, ভান্ডারিয়ায় ৪৩টি পূজার ২১.৫ মেট্রিক টন, মঠবাড়িয়া ৮৭টি পূজার জন্য ৪৩.৫ মেট্রিক টন এবং ইন্দূরকানীতে ২৪টি পূজার জন্য ১২ মেট্রিক টন চাল বরাদ্দ হয়েছে । 

যা বিভিন্ন দূর্গা মন্দিরে বিতরণের প্রস্তুতি চলছে। ইতিমধ্যেই জেলা প্রশাসকের নির্দেশে জেলার সকল উপজেলা নির্বাহী অফিসার, খাদ্য নিয়ন্ত্রক, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এবং উপজেলা খাদ্য নিয়ন্ত্রকদের বরাবরে বরাদ্দপত্র পৌঁছে দেয়ার প্রস্তুতি নেয়া হয়েছে । এরপরই জিআর সাহায্যের এ চাল মন্দির কমিটির কাছে প্রদান করা হবে। পিরোজপুর জেলা প্রশাসন সূত্রে এমন তথ্য পাওয়া গেছে ।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

মন্তব্য