মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০১৯ | আপডেট ০৫ মিনিট আগে

টানা ৮ দিনের ছুটির ফাঁদে বেনাপোল স্থলবন্দর

যশোর প্রতিনিধি

টানা ৮ দিনের ছুটির ফাঁদে বেনাপোল স্থলবন্দর

সনাতন ধর্মাবলম্বীদের ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা ও বাংলাদেশে সাপ্তাহিক ছুটির কারণে টানা আটদিনের ছুটির ফাঁদে বেনাপোল স্থলবন্দর। এতে দুই দেশের মধ্যে সব ধরণের পণ্য আমদানি-রফতানি বন্ধ রয়েছে।

দুর্গাপূজা উপলক্ষে ভারতে ৪ অক্টোবর থেকে ১০ অক্টোবর পর্যন্ত সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে। যে কারণে বৃহস্পতিবার বিকেল থেকে বন্ধ আমদানি-রফতানি।

টানা আটদিন ছুটি থাকায় এ সময় পেট্রাপোল-বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ থাকবে। আগামী ১২ অক্টোবর সকাল থেকে আমদানি-রফতানি বাণিজ্য সচল হবে। 

বেনাপোল কাস্টমের সহকারী কমিশনার উত্তম চাকমা বিষয়টি নিশ্চিত করে জানান, ওপারে সরকারি ছুটি থাকায় বৃহস্পতিবার বিকেল থেকে দুই দেশের মধ্যে আমদানি-রফতানি বন্ধ হয়ে গেছে। ৩ অক্টোবর থেকে ১১ অক্টোবর পর্যন্ত এ পথে পণ্য যাওয়া-আসা বন্ধ থাকবে বলে পেট্রাপোলের কাস্টম কর্তৃপক্ষ।

তবে আমদানি-রফতানি বন্ধ থাকলেও বন্দরে লোড-আনলোড ও কাস্টমসে কাজ চলবে। ১২ অক্টোবর সকাল থেকে পুনরায় এ পথে আমদানি-রফতানি শুরু হবে। 

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসিন খান বলেন, ছুটিতে বেনাপোল স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানি বন্ধ থাকলেও স্বাভাবিক থাকবে পাসপোর্টধারী যাত্রীদের যাতায়াত।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

মন্তব্য