শুক্রবার, ২২ নভেম্বর, ২০১৯ | আপডেট ০৪ ঘণ্টা ৩৯ মিনিট আগে

হাসনাইনের হ্যাটট্রিক, তবুও হার এড়াতে পারেনি পাকিস্তান

অনলাইন ডেস্ক

হাসনাইনের হ্যাটট্রিক, তবুও হার এড়াতে পারেনি পাকিস্তান

ক্যারিয়ারের মাত্র দ্বিতীয় টি-টোয়েন্টি খেলতে নেমেই হ্যাটট্রিকের দেখা পেলেন মোহাম্মদ হাসনাইন। তবে এমন মাইলফলক ম্যাচেও নিজ দল পাকিস্তানকে জেতাতে পারলেন না তিনি। উল্টো ব্যাটসম্যানদের ব্যর্থতায় দাপুটে জয় তুলে নিল শ্রীলঙ্কা। ৬৪ রানের জয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেলেন সফরকারীরা। 

শনিবার (০৫ অক্টোবর ) লাহোরে মুখোমুখি হয় দুদল। যেখানে প্রথমে ব্যাট করা শ্রীলঙ্কা নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৬৫ রান করে শ্রীলঙ্কা। জবাবে ব্যাট করতে নেমে ১৭.৪ ওভারে ১০১ রানে গুটিয়ে যায় পাকিস্তান।

১৬৬ রানের টার্গেটে ব্যাটিং করতে নেমে শ্রীলঙ্কান বোলারদের তোপে আসা যাওয়ায় মিছিলে ব্যস্ত থাকেন স্বাগতিক ব্যাটসম্যানেরা। সর্বোচ্চ ২৫ রান করেন ইফতিখার আহমেদ। দীর্ঘদিন পর সুযোগ পেয়েও কাজে লাগাতে ব্যর্থ হন আহমেদ শেহজাদ ও উমর আকমল। 

শ্রীলঙ্কার বোলারদের মধ্যে সর্বোচ্চ তিনটি করে উইকেট পান নুয়ান প্রদীপ ও ইশুরু উদানা।

টসে হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে দানুসকা গুনাথিলাকার হাফ-সেঞ্চুরিতে ভালো সংগ্রহ পায় শ্রীলঙ্কা। ৩৮ বলে ৮ চার ও একটি ছক্কায় ৫৭ রান করেন এই ওপেনার। এছাড়া ৩৩ রান আসে ফার্নান্দোর ব্যাট থেকে। 

১৬তম ওভারের শেষ বল ও ১৯ ওভারের প্রথম দুই বলে উইকেট নিয়ে হ্যাটট্রিক পূরণ করেন হাসনাইন। তিনি ভানুকা রাজাপাকসা, দাসুন শানাকা ও শেহান জয়সুরিয়ার উইকেট তুলে নেন। 

ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন গুনাথিলাকা।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

মন্তব্য