রবিবার, ১৭ নভেম্বর, ২০১৯ | আপডেট ০৩ ঘণ্টা ০৯ মিনিট আগে

আবরার হত্যায় ঢাবিতে বিক্ষোভ

অনলাইন ডেস্ক

আবরার হত্যায় ঢাবিতে বিক্ষোভ

‘আমার ভাই মরল কেন, প্রশাসন জবাব চাই’, ‘হলে হলে সন্ত্রাস রুখে দাড়াও ছাত্র সমাজ’, ‘দিয়েছি রক্ত, আরো দেবো রক্ত’, ‘রক্তের বন্যায় ভেসে যাবে অন্যায়’, ‘সন্ত্রাসীদের কালো হাত, ভেঙে দাও গুড়িয়ে দাও’। বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার ঘটনায় জড়িতদের শাস্তি দাবিতে এমন স্লোগানে মুখরিত ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি)।

সোমবার (৭ অক্টোবর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্য থেকে একটি মিছিল শুরু হয়।  মিছিলটি কেন্দ্রীয় গ্রন্থাগার হয়ে অপরাজেয় বাংলা, ব্যবসায় শিক্ষা অনুষদ, স্মৃতি চিরন্তন চত্বর হয়ে বুয়েট ক্যাম্পাসের দিকে যায়।

মিছিলে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সভাপতি (ভিপি) নুরুল হক নুর ও সমাজসেবা সম্পাদক আকতার হোসেনসহ শতাধিক শিক্ষার্থী অংশ নেন।

কিন্তু পুলিশি বাধা উপেক্ষা করে ক্যাম্পাসে ঢুকলেও বুয়েটের শেরে বাংলা হলে প্রবেশ করতে পারেনি।

এর আগে আবরারের এলাকাবাসী এবং পরিবারের সদস্যরা জানান, স্কুলজীবন থেকেই তিনি মেধাবী ছিলেন। কোনো রাজনৈতিক সংগঠনের সঙ্গে কোনো সম্পৃক্ততা নেই তার।

ফাহাদের ভাই ঢাকা কলেজ’র বিজ্ঞান বিভাগের ছাত্র আবরার ফায়াজ জানান, সামনে পরীক্ষা তাই ফাহাদ রবিবারই বাড়ি থেকে তার প্রিয় ক্যাম্পাস বুয়েটে যায়। আজ সোমবার সকাল ১০টায় বাবার (বরকতউল্লাহ) কাছে ফোন করেন ভাইয়ার (ফাহাদের) এক রুমমেট। প্রথমে ফোন করে অসুস্থতার কথা জানালেও কিছুক্ষণ পরে ফোন দিয়ে তার মৃত্যুর খবর দেয় সে।

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদকে (২১) পিটিয়ে হত্যা করা হয়। রোববার রাত তিনটার দিকে বিশ্ববিদ্যালয়ের শের-ই-বাংলা হলের নিচতলা থেকে আবরারের মরদেহ উদ্ধার করে পুলিশ।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য