বৃহস্পতিবার, ২১ নভেম্বর, ২০১৯ | আপডেট ০৪ মিনিট আগে

‌‘বুয়েটের উপাচার্য অসুস্থ’

অনলাইন ডেস্ক

‌‘বুয়েটের উপাচার্য অসুস্থ’

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) উপাচার্য অসুস্থ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বলেছেন, বুয়েটের ভিসি অধ্যাপক সাইফুল ইসলাম অসুস্থ বলে এখনও শিক্ষার্থীদের কাছে যাননি।

মঙ্গলবার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে সমসাময়িক রাজনৈতিক ইস্যু নিয়ে এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডের পর আজ মঙ্গলবারও ক্যাম্পাসে দেখা যায়নি উপাচার্য অধ্যাপক সাইফুল ইসলামকে। গতকাল সোমবার থেকেই তাকে খুঁজে পাচ্ছেন না শিক্ষার্থীরা।

এদিন শেরে বাংলা হলে ছুটে যাওয়া প্রত্যেকেই ভিসি অনুপস্থিতিতে বিস্মিত হয়েছেন। সবার একটাই প্রশ্ন, ‘ভিসি কোথায়?’

সোমবার ভিসিকে মোবাইলে কল দিলেও তিনি তা রিসিভ করেননি। এ নিয়েই তীব্র সমালোচনার ঝড় উঠেছে।

শিক্ষার্থীরা জানিয়েছেন, বিশ্ববিদ্যালয়ের একজন ছাত্র খুন হওয়া এবং এরপর উত্তাল ক্যাম্পাসে প্রশাসনের সর্বোচ্চ ব্যক্তির অনুপস্থিতি তাদের অবাক করেছে। এমন পরিস্থিতিতে আজ মঙ্গলবার বিক্ষোভ মিছিলে ভিসির বিরুদ্ধেও স্লোগান দেন তারা।

ওবায়দুল কাদের বলেন, ক্ষমতাসীন দলে অনেকেই ঢুকে পড়ে। এখানে দেখার বিষয়ে এক্ষেত্রে আমাদের ভূমিকা কী। আওয়ামী লীগে অপকর্ম করে কেউ পার পায় না, পাবেও না। বিএনপির সময় অপকর্মের বিরুদ্ধে কোনো প্রশাসনিক বা দলীয় ব্যবস্থা ছিল না। কিন্তু আওয়ামী লীগ সব অপকর্মের বিরুদ্ধে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য