ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ, প্রধানমন্ত্রীর অভিনন্দন

ফাইল ছবি

ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ, প্রধানমন্ত্রীর অভিনন্দন

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের প্রথম আসরের ফাইনালের মহারণে প্রতিবেশী দেশ ভারতকে ১-০ গোলে হারিয়ে শিরোপা উল্লাসে মেতেছে বাংলাদেশের কিশোরীরা। রবিবার বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে দুপুর ২টায় ম্যাচটি শুরু হয়। বড় বড় দলকে হারিয়ে জয় ছিনিয়ে আনায় বাংলাদেশ নারী ফুটবল দলকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ভারতের বিপক্ষে ১-০ গোলে এগিয়ে প্রথমার্ধ শেষ করে মারিয়া-মার্জিয়া-আনুচিং-মনিকা-তহুরা খাতুনরা।

আর সেই গোলেই জয় নিয়ে মাঠ ছাড়ে লাল-সবুজের কিশোরীরা।

ম্যাচের ৪১ মিনিটের মাথায় কাঙ্ক্ষিত গোলের দেখা পায় স্বাগতিক শিবির। লক্ষ্যভেদ করে সতীর্থদের উদযাপনের মধ্যমণি বনে যান শামসুন্নাহার। আনুচিং মারমার শট গোলরক্ষকের হাত থেকে ফিরে এলে ফিরতি বল জালে পাঠাতে কোনো ভুল করেননি তিনি।

মুহূর্তেই বাঁধভাঙা উল্লাসে মাতেন দর্শকরা।

ফাইনাল সহ চার ম্যাচেই বাংলাদেশের গোলবার অক্ষত থাকলো। বাংলাদেশের কাছেই তিনটি গোল হজম করা ভারতের সমান ১৩টি গোল পূর্ণ করেছে গোলাম রব্বানি ছোটনের শিষ্যরা।

লিগ পর্বে ভারতকে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে শিরোপা মিশনে নিজেদের ঝালিয়ে নেয় বাংলাদেশের কিশোরীরা। তিন ম্যাচে প্রতিপক্ষের জালে ১২টি গোলের বিপরীতে একটি গোলও হজম করেনি স্বাগতিক শিবির। অন্যদিকে, ১৩টি গোল করলেও বাংলাদেশের আক্রমণের পুরোপুরি এলোমেলো ভারতের রক্ষণভাগ।

টুর্নামেন্টে অংশগ্রহণ করে চারটি দল। উদ্বোধনী দিনে নেপালকে ৬-০ গোলে বিধ্বস্ত করে লাল-সবুজের বাংলাদেশ। ভুটানকে ৩-০ ব্যবধানে হারায় টিম ইন্ডিয়া। নিজেদের দ্বিতীয় ম্যাচে নেপালের জালে গোল উৎসব (১০-০) করে ভারতীয় টিম। ভুটানকে ৩-০ ব্যবধানে পরাজিত করে মাঠ ছাড়ে বাংলাদেশ।

দু’দলই এক ম্যাচ হাতে রেখে স্বপ্নের ফাইনাল নিশ্চিত করে।