মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০১৯ | আপডেট ১৬ মিনিট আগে

পিস্তল ও ইয়াবাসহ ছাত্রলীগের দুই নেতা আটক

অনলাইন ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের হাজী মুহম্মদ মুহসীন হলে অভিযান চালিয়ে পিস্তল ও ইয়াবাসহ তুষার ও আলিফ নামে দুই ছাত্রলীগ নেতাকে আটক করা হয়েছে।

হাসিবুর রহমান তুষার ঢাবি ছাত্রলীগের সাবেক উপ-ক্রীড়াবিষয়ক সম্পাদক এবং আবু বকর আলিফ মুহসীন হল ছাত্রলীগের নেতা।

মঙ্গলবার ক্যাম্পাস এলাকায় অস্ত্র ঠেকিয়ে সাধারণ এক শিক্ষার্থীকে হুমকি দেওয়ার দুই ঘণ্টা পর পিস্তল ও ইয়াবাসহ দুই ছাত্রলীগ নেতাকে আটক করা হয় বলে জানায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টোরিয়াল বডি।

রাত্র পৌনে ৮টার দিকে ছাত্রলীগের ওই দুই নেতাকে হাজী মুহম্মদ মুহসীন হল থেকে আটক করা হয়।

পরে ওই দুজনকে পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।

সূত্রে জানা যায়, মঙ্গলবার বিকেল ছাত্রলীগের বিশ্ববিদ্যালয় শাখার সাবেক উপ-ক্রীড়া বিষয়ক সম্পাদক হাসিবুর রহমান তুষার হলের ৩১৪ নং রুম দখল করতে যায়। এতে হল ছাত্রলীগের উপ-ছাত্রবৃত্তি সম্পাদক রিয়াজ ফরাজী ও হল সংসদের বহিরাঙ্গন ক্রিড়া সম্পাদক জাহিদ হাসান তাকে বাধা দেন। সন্ধ্যার দিকে প্রথমে জাহিদকে এবং পরে রিয়াজকে হলের রুমে ডেকে নিয়ে রাজনীতি করলে প্রাণে মেরে ফেলার হুমকি দেন তুষার। 

হলের শিক্ষার্থীদের ভাষ্য, তুষার ছাত্রলীগের কেন্দ্রীয় ও হল শাখার কয়েকজন নেতার ছত্রছায়ায় দীর্ঘদিন ধরে হলে ইয়াবার ব্যবসা করে আসছে। কিন্তু প্রশাসন তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিতে পারেনি।

হল প্রাধ্যক্ষ নিজামুল হক ভুইয়া বলেন, তুষার আমাদের হল সংসদের এক নেতা এবং আরেক শিক্ষার্থীকে পিস্তল ঠেকিয়ে হুমকি দিয়েছিল। প্রক্টরিয়াল টিম অভিযান চালিয়ে রুম থেকে পিস্তল ও মাদক দ্রব্য উদ্ধার করেছে। তাদের হল থেকে বহিষ্কার করা হবে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য