মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০১৯ | আপডেট ০৭ মিনিট আগে

না জিতলেও হারেনি আর্জেন্টিনা

অনলাইন ডেস্ক

না জিতলেও হারেনি আর্জেন্টিনা

বিরতির আগে দুই গোলে পিছিয়ে থেকেও শেষ পর্যন্ত গোল পরিশোধ করল মেসিবিহীন আর্জেন্টিনা। আর তাই ৯০ মিনিট শেষে ২-২ গোলে ম্যাচ ড্র হলো।

জার্মানদের যান্ত্রিক ফুটবলের কাছে বারবার হার মানছিল আর্জেন্টাইনদের শৈল্পিক ফুটবল! হয়তো আজকেও তার ব্যতিক্রম হচ্ছে না এমটিই ভাবা হচ্ছিল। কারণ বিরতির আগেই জার্মানদের কাছে দুই গোল হজম করে আর্জেন্টাইনরা। কিন্তু বিরতির পর আর্জেন্টাইনদের দলে ছন্দ ফিরে আসে। একের পর এক আক্রমণ করতে থাকে তারা। তাদের আক্রমণে দিশেহারা হয়ে পড়ে জার্মানিরা। বেশ কিছু সুযোগ মিস করলেও অবশেষে হজম করা দুই গোল পরিশোধ করে লিওনেল স্কালোনির দল।

বুধবার বাংলাদেশ সময় রাত পৌনে একটায় জার্মানির সিগন্যাল ইদুলা পার্কে খেলা শুরু হয়।

মেসিবিহীন এ ম্যাচে স্বভাবতই গেরো খুলতে মরিয়া ছিল অতিথি কোচ লিওনেল স্কালোনি। আন্তর্জাতিক ফুটবলে নিষিদ্ধ ছোট ম্যাজিসিয়ান। প্রীতি ম্যাচটিতে ছিল না স্ট্রাইকার সার্জিও আগুয়েরো ও উইঙ্গার অ্যাঞ্জেল ডি মারিয়া। এ ম্যাচে ছিল তারুণ্যে ভরা এক আর্জেন্টিনা। যাতে নেতৃত্ব দেন পাওলো দিবালা।

এদিকে জার্মানির অবস্থাও প্রায় একই। রাশিয়া বিশ্বকাপে ভরাডুবির পর দলে এসেছে একাধিক পরিবর্তন। এ ম্যাচে ছিল না তারকা মিডফিল্ডার টনি ক্রুস, লেরয় সানে ও লিওন গোরেৎস্কা। বাইরে চলে গেছেন ডিফেন্ডার আন্তোনিও রুদিগার, মাথিয়াস গিন্তার এবং ফরোয়ার্ড টিমো ভার্নার। একঝাঁক তরুণ নিয়ে দল সাজিয়েছিলেন কোচ জোয়াকিম লো।

আজকের ম্যাচ সহ ২৩ ম্যাচে মুখোমুখি হয়ে ১১টিতে জিতল আর্জেন্টিনা। আর জার্মানির জয় ৮টি। ৪টি ম্যাচ ড্র হয়।

(নিউজ টেয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য