বুধবার, ১৬ অক্টোবর, ২০১৯ | আপডেট ০১ মিনিট আগে

কাতারের বিপক্ষে ভালো খেলে হেরেছে বাংলাদেশ

অনলাইন ডেস্ক

কাতারের বিপক্ষে ভালো খেলে হেরেছে বাংলাদেশ

বার বার সুযোগ তৈরি করেও ফল মিলছিল না জামাল ভূঁইয়ার দলের।  অন্যদিকে রক্ষণাত্মক ফুটবল খেলতে থাকে কাতার। যদিও প্রথমার্ধেই ১-০গোলে এগিয়ে ছিল এশিয়ান চ্যাম্পিয়নরা।

দ্বিতীয়ার্ধের ৬৯তম মিনিটে  ইয়াসিন খানের করা দুর্দান্ত এক থ্রো প্রতিপক্ষের গোল পোস্টের সামনে তৈরি করে বাড়তি জটলা। একের পর এক আক্রমণ চালাতে থাকে বাংলাদেশ।

শেষার্ধের শেষভাগ বলের নিয়ন্ত্রণ ছিল লাল-সবুজদের কাছেই। তবে অতিরিক্ত সময়ে ব্যবধান দ্বিগুণ করে ফেলে কাতার। ফলে ম্যাচ শেষ হয় ২-০ গোলে।

বৃহস্পতিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচ শুরুর পর থেকে নিজেদের শক্তি দেখানো শুরু করে কাতার। প্রাথমিক ধাক্বা সামলিয়ে পাল্টা আক্রমণও চালাতে দেখা যায়  বাংলাদেশকে। যদিও ২০২২ বিশ্বকাপ ও ২০২৩ সালের এএফসি এশিয়ান কাপ বাছাই পর্বের ম্যাচে গোল তুলতে সক্ষম হয় কাতার।

ম্যাচের ২৯তম মিনিটে সফরকারীদের হয়ে গোলটি তুলে নেন ইউসুফ আব্দুরিসাগ। অন্যদিকে একেবারেই শেষ সময় গোল তুলে নেন করিম বৌদিয়াফ।

ফিফা র‌্যাংকিংয়ে ১২৫ ধাপ এগিয়ে থাকা দলটিকে শেষ দিকে নাকানি চুবানি খাওয়ালেও ম্যাচ শেষ হারতেই হলো বাংলাদেশকে। মাঠ ছাড়ার আগে পুরো স্টেডিয়ামজুড়ে হাজারো দর্শকের মন জয় করে নেয় স্বাগতিকরা। তার প্রমাণ মিলেছে পরিপূর্ণ গ্যালারিতে থাকা ফুটবল প্রেমীদের ‘বাংলাদেশ’, ‘বাংলাদেশ’ কণ্ঠেই।

আগামী ১৫ অক্টোবর ভারতের বিপক্ষে ‘ই’ গ্রুপের অপর ম্যাচে মুখোমুখি হবে জেমি ডে’র শিষ্যরা। এই ম্যাচের দুর্দান্ত পারফরম্যান্স বাড়তি প্রেরণা যোগাবে ভারতীয়দের বিপক্ষে।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

মন্তব্য