‘প্রধানমন্ত্রীকে নোবেলবঞ্চিত করতে আবরার হত্যা হতে পারে’

‘প্রধানমন্ত্রীকে নোবেলবঞ্চিত করতে আবরার হত্যা হতে পারে’

অনলাইন ডেস্ক

বুয়েটের ছাত্র আবরার ফাহাদ হত্যাকাণ্ডের ঘটনাকে ‌‌প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে ষড়যন্ত্র বলছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যাতে নোবেল পুরস্কার না পান, সেই ষড়যন্ত্রের অংশ হিসেবে বুয়েটের ছাত্র আবরার ফাহাদ হত্যাকাণ্ড ঘটানো হয়ে থাকতে পারে।

শনিবার বিকেলে চট্টগ্রাম নগরের হালিশহরে আওয়ামী লীগের এক মতবিনিময় সভায় তিনি বলেন, ‘ঢাকায় আবরার হত্যাকাণ্ড অবশ্যই দুঃখজনক। তাঁকে নির্মমভাবে পিটিয়ে হত্যা করা হয়েছে।

কিন্তু এটা যাঁরা করেছেন, তাঁদের কাছে তো দলের কোনো নির্দেশনা ছিল না। তাঁরা অতি উৎসাহী হয়ে করেছেন। এখন খুঁজে বের করতে হবে তাঁদের দিয়ে এ কাজটা কেউ করিয়েছেন কি না। কারণ, শান্তিতে নোবেল প্রাইজ পাওয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামটিও সক্রিয়ভাবে বিবেচনায় ছিল।
যেদিন নোবেল কমিটি নোবেল প্রাইজ ঘোষণার জন্য বসেছে, সেদিন কিন্তু এ কাজটি হয়েছে। এখানে তো দুরভিসন্ধি থাকতে পারে। ষড়যন্ত্র, চক্রান্ত থাকতে পারে। যাতে উনি নোবেল প্রাইজটা না পান। ’

শিবির-ছাত্রদলকে ইঙ্গিত করে মেয়র আ জ ম নাছির বলেন, একই গোষ্ঠী আন্দোলন করছে। কোটা আন্দোলনে প্রমাণ হয়েছে, এগুলো করা করেছে। শিবির-ছাত্রদলের নেতা-কর্মীরা সম্পৃক্ত ছিল। এটাতেও তাই হচ্ছে।

সভায় মেয়র দাবি করেন, বাংলাদেশের তুলনায় আমেরিকা-কানাডায় অপরাধ বেশি সংঘটিত হয়। এগুলো মুখের কথা নয়। প্রমাণিত সত্য।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)