পুরো ম্যাচে মাত্র ৫ মিনিট দৌড়েছেন মেসি!

ফাইল ছবি

পুরো ম্যাচে মাত্র ৫ মিনিট দৌড়েছেন মেসি!

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

রিয়াল মাদ্রিদের বিপক্ষে শনিবারের এল ক্লাসিকো ম্যাচে লিওনেল মেসি ছিলেন নিঃসন্দেহে সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড়। ফুটবল মাঠে ৯০ মিনিটই দৌড়ের ওপর থাকতে হয়। কিন্তু ৯০ মিনিটের ৮৩.১ শতাংশ সময়ই মেসি হেঁটেছেন, ১০.৮ শতাংশ সময় জগিং করেছেন! ৪.৯৫ শতাংশ সময় দৌড়েছেন। আর পুরোদমে দৌড়েছেন মাত্র ১.১৫ শতাংশ সময়।

অর্থাৎ, তিনি ৯০ মিনিটের ম্যাচে সর্বমোট দৌড়েছেন সাড়ে ৫ মিনিটের মতো।

পুরো ৯০ মিনিটে খেলোয়াড়ের পারফর্মেন্স বিশ্লেষণ করে থাকে এল পেরিওডিকো। তারাই এ পরিসংখ্যান প্রকাশ করেছে।

অবশ্য দৌড়ঝাপ না করলেও নিজের আসল কাজটি ঠিকই করে ফেলেছেন ক্ষুদে ম্যারাডোনা।

ওই ম্যাচে রিয়ালকে ৩-০তে হারিয়ে দেয় বার্সেলোনা। শুধু বার্সার জয়ই নয়, রিয়াল মাদ্রিদের বিপক্ষে স্প্যানিশ লা লিগায় সর্বোচ্চ গোল করার কীর্তি গড়েন বার্সেলোনার আর্জেন্টাইন সুপারস্টার মেসি।  

বার্সার দ্বিতীয় গোলটি করেই এ রেকর্ড গড়েন মেসি। রিয়ালের বিপক্ষে ম্যাচটিতে কাতালানদের হয়ে অপর গোল দুটি করেন লুইস সুয়ারেজ ও অ্যালেইক্স ভিদাল।

২০০৪ সালের অক্টোবরে স্পেনের শীর্ষ লিগে বার্সেলোনার জার্সিতে রিয়াল মাদ্রিদের বিপক্ষে খেলা শুরু করেন মেসি। এখন পর্যন্ত লস ব্লাঙ্কোসদের হয়ে লা লিগায় ১৭ গোল করেন লিও। আর কোনো খেলোয়াড় লা লিগায় রিয়াল মাদ্রিদের বিপক্ষে এত গোল করতে পারেননি।

এত এত রেকর্ডের পরও মেসির ব্যাপারে মাঠে না দৌড়ানোর কথা কেন? এটিরও একটি কারণ দাঁড় করানো হয়েছে। এই মৌসুমে লা লিগার প্রত্যেকটি ম্যাচের পুরো সময় খেলা প্রান্তভাগের একমাত্র খেলোয়াড় মেসি। গুরুত্বপূর্ণ সময়টাতে সেরাটা দেয়ার জন্য শক্তি সঞ্চয়ের জন্যই মেসি এমনটা করেছেন! সূত্র : মার্কা

সম্পর্কিত খবর