কিশোরীকে অপহরণের পর গণধর্ষণ, গ্রেপ্তার ৫

কিশোরীকে অপহরণের পর গণধর্ষণ, গ্রেপ্তার ৫

নিজস্ব প্রতিবেদক, নরসিংদী

নরসিংদীর মাধবদীতে ১৩ বছরের এক কিশোরীকে অপহরণের পর গণধর্ষণের ঘটনায় পাঁচজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার ও রোববার পুলিশ নারায়ণগঞ্জ ও সাভারে অভিযান চালিয়ে অপহরণকারী দলের মূল হোতাসহ পাঁচজনকে গ্রেপ্তার করে।

এর আগে ৫ অক্টোবর শনিবার ওই কিশোরীকে মাধবদী থানার দরগাবাড়ি এলাকা থেকে অপহরণ করা হয়।

গ্রেপ্তাররা হলো- নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার থানার দেবাই গ্রামের বিল্লাল হোসেন এর ছেলে সুজন (২৭) ও তার সহযোগী একই থানার সাতগ্রাম গ্রামের মধু মিয়ার ছেলে রুবেল (২৬), ময়মনসিংহ সদর থানার রহমতপুর গ্রামের
রফিকুল ইসলামের ছেলে ফয়সাল মিয়া (২০), লালমনিরহাট সদর থানার চরকুলাঘাপ গ্রামের শহিদুল ইসলামের ছেলে আছাদুল ইসলাম ও মানিকগঞ্জের হরিরামপুরের চালা গ্রামের নিশাত মোল্লার ছেলে শাকিল মোল্লা।

মাধবদী থানা-পুলিশ জানায়, ৫ অক্টোবর শনিবার সকাল সাড়ে ১০টার দিকে ওই কিশোরীকে মাধবদীর দরগাবাড়ি এলাকার সড়ক থেকে মাইক্রোবাসযোগে অপহরণ করে অজ্ঞাত অপহরণকারী চক্র। ৪দিন পর ৯ অক্টোবর মেয়েটির বাবার মোবাইলে ফোন করে দুই লাখ টাকা মুক্তিপণ দাবি করে অপহরণকারীরা। অন্যথায় মেয়েকে মেরে ফেলার  হুমকি দেওয়া হয়।

মেয়েকে উদ্ধারে ব্যর্থ হয়ে গত ১২ অক্টোবর শনিবার এ ঘটনায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মাধবদী থানায় মামলা দায়ের করেন কিশোরীর বাবা কবির হোসেন।

মামলা করার পর মুক্তিপণ দাবি করা মোবাইল নাম্বার ট্র্যাকিং শুরু করে পুলিশ। পরে শনিবার সন্ধ্যায় রুবেল নামে অপহরণকারী চক্রের এক সদস্য মুক্তিপণের টাকা নিতে আশুলিয়ার নরসিংহপুর আসলে পুলিশ তাকে আটক করে।

পরে শনিবার রাতে আটক রুবেলের দেওয়া তথ্যমতে সাভারের গোমাইল উত্তর পাড়ার একটি বাড়ি থেকে অপহৃত কিশোরীকে উদ্ধার করে পুলিশ। এসময় অপহরণে সহায়তাকারী ফয়সাল, শাকিল ও আছাদুল ইসলামকে গ্রেপ্তার করা হলেও অপহরণকারী দলের মূলহোতা সুজন পালিয়ে যায়। পরে তথ্যপ্রযুক্তি ব্যবহার করে রোববার বিকেলে নারায়ণগঞ্জের গাউছিয়া থেকে সুজনকেও গ্রেপ্তার করা হয়।

মাধবদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু তাহের দেওয়ান বলেন, কিশোরীকে উদ্ধার করে স্বাস্থ্য পরীক্ষার জন্য নরসিংদী সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

গ্রেপ্তার আসামিরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধর্ষণ ও অপহরণ ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করেছে। পরে রোববার সন্ধ্যায় আসামিদের আদালতে হাজির করা হলে আদালত তাদের দুইদিনের রিমান্ড মঞ্জুর করেন।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)