ফের দুদক চেয়ারম্যানের পদত্যাগ চাইলেন তাপস

ফের দুদক চেয়ারম্যানের পদত্যাগ চাইলেন তাপস

অনলাইন ডেস্ক
বেসিক ব্যাংকের সাবেক চেয়ারম্যান আবদুল হাই বাচ্চুর বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়ায় আবারও দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদের পদত্যাগ দাবি করেছেন সরকারদলীয় সাংসদ ব্যারিস্টার ফজলে নূর তাপস। সোমবার দুপুরে সুপ্রিম কোর্টের অ্যানেক্স ভবনের সামনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তাপস দুদক চেয়ারম্যানের পদত্যাগ দাবি করেন। তিনি বলেন, ‘দুদক এখন পর্যন্ত তার (বাচ্চু) বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়নি। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে- তাকে বাঁচিয়ে দেওয়ার পাঁয়তারা হচ্ছে।
আমাদের মত হলো- বাচ্চুর বিরুদ্ধে ব্যবস্থা নিলে চলমান দুর্নীতিবিরোধী অভিযান আরও সাফল্যমণ্ডিত হবে। ’ বাচ্চুকে কারা বাঁচিয়ে দেওয়ার ষড়যন্ত্র করছেন- প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘ষড়যন্ত্র কারা করছে সেই প্রশ্নের জবাব দুদক চেয়ারম্যানই দিক। ’ পরে তাপসের বক্তব্যের বিষয়ে জানতে চাইলে দুদকের আইনজীবী খুরশীদ আলম খান সাংবাদিকদের বলেন, ‘বেসিক ব্যাংকের দুর্নীতির চার হাজার কোটি টাকার মধ্যে দুই হাজার কোটি টাকা উদ্ধার হয়েছে। ব্যাংকটির সাবেক চেয়ারম্যানের বিরুদ্ধে চার্জশিট হওয়ার সম্ভাবনা রয়েছে।
’ বাচ্চুকে বাঁচিয়ে দেওয়ার ষড়যন্ত্রের অভিযোগ নাকচ করে তিনি বলেন, ‘বেসিক ব্যাংকের ওই টাকার গতিপথ পাওয়া গেলে চার্জশিটে বাচ্চুর নামও অন্তর্ভুক্ত হবে। ’ দুদক চেয়ারম্যান পদত্যাগ করবেন কিনা এমন প্রশ্নে দুদকের এ আইনজীবী বলেন, ‘পদত্যাগের প্রশ্নই আসে না। পদত্যাগ করা একান্ত তার নিজস্ব বিষয়। ’