শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০১৯ | আপডেট ২০ ঘন্টা ০৫ মিনিট আগে

হার্শার বর্ষসেরা একাদশে সাকিব

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

হার্শার বর্ষসেরা একাদশে সাকিব

ক্যালেন্ডারের হিসেবে আরও একটি বছর সমাপ্তির পথে। বিদায়ী বছরে ক্রিকেট অঙ্গনে নতুন করে রচিত হয়েছে অনেক ক্রিকেটীয় গল্পগাঁথা। আর বছর শেষে এসব কিছু বিবেচনায় নিয়ে বর্ষসেরা ওয়ানডে একাদশ প্রকাশ করেছেন ভারতীয় ধারাভাষ্যকার হার্শা ভোগলে। যেখানে ঠাঁই পেয়েছেন বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসান।

হার্শার এই দল নিয়ে ‍অবশ্য ইতোমধ্যে নানা বিতর্কও ছড়িয়েছে। কেননা তার দলে তিনি নিজ দেশ ভারতের পাঁচজন রাখলেও, নেই কোনো অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ বা শ্রীলঙ্কার তারকা।

ক্রিকবাজে প্রকাশ করা এই তালিকায় হার্শা দ্বিতীয় সর্বোচ্চ ইংল্যান্ডের দু’জন রেখেছেন। আর একজন করে আছেন বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকা, পাকিস্তান ও আফগানিস্তানের।

এদিকে ২০১৭ সালটা সাকিবের ভালোই কেটেছে বলতে হবে। এ সময় তিনি ১৪ ম্যাচের ১২ ইনিংসে ব্যাট করে ৩৫.৮৩ গড়ে ৪৩০ রান করেছেন। একটি সেঞ্চুরির পাশাপাশি ছিল তিনটি হাফসেঞ্চুরি। চ্যাম্পিয়নস ট্রফিতে নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের দুর্দান্ত জয়ের ম্যাচে ১১৪ রান করেছিলেন সাকিব। অন্যদিকে ১২ ইনিংসে বল করে পেয়েছিলেন ৬ টি উইকেট।

হার্শা ভোগলের ২০১৭ সালের সেরা ওয়ানডে একাদশঃ রোহিত শর্মা (ভারত), শিখর ধাওয়ান (ভারত), বিরাট কোহলি (ভারত), এবি ডি ভিলিয়ার্স (দক্ষিণ আফ্রিকা), মাহেন্দ্র সিং ধোনি (ভারত), বেন স্টোকস (ইংল্যান্ড), সাকিব আল হাসান (বাংলাদেশ), রশিদ খান (আফগানিস্তান), জাসপ্রিত বুমরাহ (ভারত), লিয়াম প্ল্যাংকেট (ইংল্যান্ড) ও হাসান আলী (পাকিস্তান)।

মন্তব্য