মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৯ | আপডেট ০২ ঘণ্টা ৪২ মিনিট আগে

‘‌‌আবরার প্রমাণ করল ভিন্নমত প্রকাশে মৃত্যু হতে পারে’

অনলাইন ডেস্ক

‘‌‌আবরার প্রমাণ করল ভিন্নমত প্রকাশে মৃত্যু হতে পারে’

আইনের মাধ্যমে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি সম্ভব নয় বলে মনে করছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ। মন্তব্য করেছেন, প্যারোলে নয় আন্দোলনের মাধ্যমেই তিনি মুক্তি পাবেন।

মঙ্গলবার (১৫ অক্টোবর ) দুপুর ১২টায় জাতীয় প্রেসক্লাবে ২০ দলীয় জোট আয়োজিত স্মরণসভায় মওদুদ বলেন, আওয়ামী লীগ সরকারের শাখা-প্রশাখায় দুর্নীতি বিস্তার করছে। যেহেতু এই সরকার জনগণের ভোটের মাধ্যমে নির্বাচিত নয়। তাই জনগণের কাছে তাদের জবাবদিহিতাও নেই। ফলে এমন লাগামহীন দুর্নীতি চাঁদাবাজি এবং টেন্ডারবাজি হচ্ছে। 

তিনি বলেন, ছাত্রলীগের সভাপতি সেক্রেটারি ৮৬ কোটি টাকা চাঁদাবাজির খবর প্রকাশ হয়েছে। শামীম, খালিদ, সম্রাটরা ক্যাসিনো বাণিজ্যের মাধ্যমে কোটি কোটি টাকা লুটপাট করেছেন। শামীমের বাসা থেকে দেড়শ কোটি টাকার এফডিআর উদ্ধার করা হয়েছে, এটাতো কল্পনাও করা যায় না। অথচ আমাদের নেত্রী খালেদা জিয়া মাত্র দুই কোটি টাকার জন্য কারাগারে রয়েছেন। এর একটি টাকাও খরচ হয়নি।

আবরার ফাহাদকে স্মরণ করে মওদুদ বলেন, ফাহাদ জীবন দিয়ে প্রমাণ করে গেছে, যে ভিন্নমত প্রকাশ করা হলে এই সরকারের আমলে মৃত্যুও হতে পারে। ফাহাদ জান্নাতবাসি হবে। শুধু বুয়েট নয় ঢাকা বিশ্ববিদ্যালয়সহ সব বিশ্ববিদ্যালয়ের হলেই ছাত্রলীগের টর্চার সেল রয়েছে। 

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য