নিউজ টেয়েন্টিফোরের নামে চাঁদাবাজি

চাঁদাবাজির অভিযোগ, দুই আন্ডারগ্রাউন্ড সাংবাদিক ধরা

আশিকুর রহমান শ্রাবণ

নিউজ টেয়েন্টিফোরের নামে চাঁদাবাজির অভিযোগে, হাতে-নাতে ধরা পড়েছে সাতক্ষীরার দুই আন্ডারগ্রাউন্ড সাংবাদিক। গত ১২ অক্টোবর, টিম আন্ডারকভার অনুষ্ঠানে, সাতক্ষীরার সীমান্ত দিয়ে অস্ত্র চোরাচালানের ওপর একটি রিপোর্ট প্রচারিত হয়। তার পর থেকেই সক্রিয় হয় ওই চাঁদাবাজ চক্র। ২৪ ঘন্টা ডট টিভি হয়ে যায় নিউজ টোয়েন্টিফোর।

তারা অভিযুক্তদের ফোন করে হাতিয়ে নেয় বেশ কয়েক হাজার টাকা। পরে, নিউজ টোয়েন্টিফোর ও বাংলাদেশ প্রতিদিনের সাতক্ষীরা প্রতিনিধির হাতে ধরাও পড়ে তারা।

টিম আন্ডারকভারের অবৈধ অস্ত্রের ঝনঝনানি শিরোনামের অনুসন্ধানী অনুষ্ঠানে, সাতক্ষীরায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত অস্ত্র ব্যবসায়ী, ইয়ার আলীর নাম উঠে আসে। সোর্স মারফত জানা যায়, তার পর থেকেই ইয়ার আলীর সাথে যোগাযোগ শুরু করে, সাতক্ষীরার একটি আন্ডারগ্রাউন্ড অনলাইন ২৪ ঘন্টা ডট টিভি’র সম্পাদক জাকির হোসেন ও তার সহযোগী সেলিম।

তারা বনে যান নিউজ টোয়েন্টিফোর টেলিভিশনের সাংবাদিক। অভিযুক্ত ইয়ার আলীকে তারা বলেন, নিউজ টোয়েন্টিফোরকে ম্যানেজ করা এবং প্রতিবাদলিপি ছাপানোর দায়িত্ব তাদের। বিনিময়ে তারা ৩০ হাজার টাকা নেয় ইয়ার আলীর কাছ থেকে।

ভূইফোড় অলনাইলের সেই অফিসে ঘটনার সত্যতা নিশ্চিতে যায়, নিউজ টোয়েন্টিফোরের সাতক্ষীরা প্রতিনিধি ও স্থানীয় বাংলাদেশ প্রতিদিনের সংবাদকর্মীরা। অফিসটি আসলে গণমাধ্যমের নাকি ট্রাভেল এজেন্সির দেখে বোঝা মুশকিল। নিউজ টুডে নামে একটি অনলাইনের সাইনবোর্ড ঝুলছে সেখানে। পাওয়া যায়, জাকিরের সহযোগী সেলিমকে। ক্যামেরার সামনে নিজেদের অপকর্মের কথা স্বীকার করে মাফ চায় তারা।  

এদিকে, জাকির অফিস থেকে গায়েব। অনেক খোঁজাখুঁজির পরও তাকে পাওয়া যায় না। কারণ সে গা ঢাকা দিয়েছে। ২৪ ঘন্টা ডম টিভির চেয়ারম্যান হলেন, খালিদ এন্টারপ্রাইজের চেয়ারম্যান খালিদুর রহমান শান্ত।  

 

নিউজ টোয়েন্টিফোর/শ্রাবণ/কামরুল