শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯ | আপডেট ০২ ঘণ্টা ৫১ মিনিট আগে

সাউথ এশিয়ান ল' ইয়ার্স ফোরামের সম্মেলনে কমিটি গঠন

অনলাইন ডেস্ক

সাউথ এশিয়ান ল' ইয়ার্স ফোরামের সম্মেলনে কমিটি গঠন

অ্যাডভোকেট শেখ সালাহউদ্দিন আহমেদকে আহ্বায়ক করে সাউথ এশিয়ান ল' ইয়ার্স ফোরামের দ্বি-বার্ষিক নির্বাচনের জন্য ৫১ সদস্য বিশিষ্ট সম্মেলন প্রস্তুতি করা হয়েছে।

 কমিটি আগামী তিন মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠনের জন্য কাজ করবে। পাশাপাশি সংগঠনটির সদস্য সংখ্যা বৃদ্ধির ও দেশে বিদেশে বিভিন্ন বারের কমিটি গঠনের জন্য সবাইকে কাজ করার আহ্বান জানানো হয়।

আগামী সম্মেলনে কমপক্ষে দশটি দেশের প্রতিনিধি উপস্থিত থাকার ব্যবস্থা করা হবে। আগামী ১১ জানুয়ারি দিনব্যাপি  সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়েছে। 

সম্প্রতি সুপ্রিম কোর্টের আইনজীবী লাউঞ্জে সংগঠনের প্রেসিডেন্ট ও বাংলাদেশ সুপ্রীম কোর্টের অ্যাডভোকেট শেখ সালাহউদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ কমিটি গঠন করা হয়। 

সভাপতির বক্তব্যে অ্যাডভোকেট শেখ সালাহউদ্দিন আহমেদ বলেন, আমরা মাদকমুক্ত, সন্ত্রাসমুক্ত, দুর্নীতিমুক্ত ও ধর্ষণমুক্ত বাংলাদেশ দেখতে চাই। অসহায় মানুষের আইনী সহায়তা, ন্যায় বিচার প্রতিষ্ঠায় আইনাঙ্গনে যথাযথ ভূমিকা রাখা ও মানবাধিকার রক্ষায় সাউথ এশিয়ান ল' ইয়ার্স ফোরাম কাজ করতে দৃঢ় প্রতিজ্ঞ।

আবদুন নূর দুলাল ও শাহ মঞ্জুরুল হক সালফ্ এর সম্মেলনকে সফল করার জন্য সব ধরনের সহযোগিতা করার প্রতিশ্রুতি দেন। 

সভায় অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সুপ্রিম কোর্টের আইনজীবী, আইন সমিতির সাবেক সভাপতি ও সাউথ এশিয়ান ল' ইয়ার্স ফোরামের উপদেষ্টা আবদুন নূর দুলাল ও সুপ্রিম কোর্টের আইনজীবী ও সাউথ এশিয়ান ল' ইয়ার্স ফোরামের উপদেষ্টা শাহ মঞ্জুরুল হক। 

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল 

মন্তব্য