মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৯ | আপডেট ০২ ঘণ্টা ৩৪ মিনিট আগে

কে আগে, এমপি না এসপি?

মো. রফিকুল আলম, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

কে আগে, এমপি না এসপি?

চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল ও কুমিল্লার পুলিশ সুপার (এসপি) মো. নূরুল ইসলামের গাড়ি সাইড দেওয়া নিয়ে অপ্রীতিকর ঘটনার সৃষ্টি হয়েছে। এ নিয়ে দুুপক্ষের মধ্যে চাপা উত্তেজনা দেখা দিয়েছে।

ঘটনাটি ঘটেছে গতকাল শুক্রবার রাত সাড়ে আটটার দিকে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার কালুপুর ব্রিজের ওপর।

জানা গেছে, শুক্রবার জেলা আওয়ামী লীগের বর্ধিত সভা শেষে রাতে নিজ বাসভবনে যাচ্ছিলেন জেলা আওয়ামী লীগের
যুগ্ম সম্পাদক ও সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল। পথে কালুপুর ব্রীজের ওপর তার গাড়ি বহর উঠলে অপর প্রান্ত থেকে আসা চাঁপাইনবাবগঞ্জের সন্তান কুমিল্লার এসপি নূরুল ইসলামের গাড়ি বহরও ব্রিজে ওঠে। এসময় উভয়েই গাড়ি থেকে নেমে নিজেদের মধ্যে কুশল বিনিময় করে। পরে গাড়ি বহর সরিয়ে নিতে চাইলে এসপির সঙ্গে থাকা
লোকজন উত্তেজিত হয়ে এসপির গাড়ি আগে যাবে দাবি করে। একপর্যায়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে সংসদ সদস্য (এমপি) ডা. শিমুলের গাড়ি যাওয়ার ব্যবস্থা করে।

এব্যাপারে সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুলের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা
নিশ্চিত করে বলেন, ছাত্রলীগ নামধারী কতিপয় ব্যক্তি এই ঘটনা ঘটিয়েছে।

অন্যদিকে বিষয়টির ব্যাপারে এসপি নূরুল ইসলামের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করেননি। পরে ম্যাসেজ টেক্সট করার পর আবারও ফোন দেওয়া হলে তিনি ফোন রিসিভ করেননি।

তবে শিবগঞ্জ থানার ওসি মো. সামশুল আলম শাহ জানান, দুই গাড়ির ভেতর একটি ভটভটি উঠে পড়ায় একটু সমস্যা হয়েছিল। পরে পুলিশ গিয়ে এমপির গাড়ি যাওয়ার ব্যবস্থা করে দেয়।

উল্লেখ্য, শিবগঞ্জে আওয়ামী লীগের মধ্যে এমপি শিমুল ও কুমিল্লার এসপি নূরুল ইসলামের পৃথক দুটি পক্ষ রয়েছে। ফলে এসপি নূরুল ইসলাম চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে নিজ বাড়িতে এলে তিনি তার অনুসারীদের নিয়ে বিভিন্ন প্রোগ্রাম করে থাকেন।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য