শুক্রবার, ২২ নভেম্বর, ২০১৯ | আপডেট ৩২ মিনিট আগে

‘দেরিতে হলেও মেনন সত্য বলেছেন’

অনলাইন ডেস্ক

‘দেরিতে হলেও মেনন সত্য বলেছেন’

‌‌‘বিগত নির্বাচনে জনগণ ভোট দিতে পারেনি’ ওয়ার্কার্স পার্টির সভাপতি সাবেক মন্ত্রী রাশেদ খান মেননের এমন বক্তব্যে প্রশংসা করেছেন গণফোরাম সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন।

তিনি বলেছেন, দেরিতে হলেও মেনন সাহেব সত্য কথা বলেছেন। এ জন্য আমার পক্ষ থেকে ওনাকে ধন্যবাদ জানাচ্ছি।

রোববার দুপুরে মতিঝিলে নিজ কার্যালয়ে ঐক্যফন্টের বৈঠক শেষে তিনি সাংবাদিকদের বলেন, জাতীয় নির্বাচনের পর যাদের সঙ্গে আমার দেখা হয়েছে তাদের আমি জিজ্ঞেস করেছি, আপনারা কেউ ভোট দিতে পেরেছেন কি না? এমন একজনকেও পাইনি যে কি না বলেছেন, তারা ভোট দিতে পেরেছেন। দেরিতে সত্য বললেও তাকে ধন্যবাদ।

ঐক্যফ্রন্টের কর্মসূচি নিয়ে তিনি বলেন, আগামী ২২ অক্টোবর (মঙ্গলবার) আবরার হত্যার প্রতিবাদে আমরা সমাবেশ করতে চাচ্ছি, অনুমতি চেয়েছি কিন্তু এখনো দেওয়া হয়নি। অনুমতি যেন দ্রুত দেওয়া হয় এ জন্য সরকারকে অনুরোধ জানাচ্ছি।

‘কারণ ২১ অক্টোবর রাতে অনুমতি দিলে ২২ অক্টোবর সমাবেশ করা কঠিন।’

বৈঠকে উপস্থতি ছিলেন জে এসডির আসম আবদুর রব, তানিয়া রব, বিএনপির ইকবাল হাসান মাহমুদ টুকু, জহির উদ্দিন স্বপন, গণফোরামের ড. রেজা কিবরিয়া, অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, মোশতাক আহমদ, নাগরকি ঐক্যের মমিনুল ইসলাম, বিকল্পধারার বাংলাদেশ নুরুল আমনি ব্যাপারী, ডা. জাফরুল্লাহ চৌধুরী, জেএসডির আব্দুল মালেক রতন, শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, জাহাঙ্গীর আলম মিন্টু প্রমুখ।

এর আগে গত শনিবার(১৯ অক্টোবর) মেনন বলেন, ‘বিগত নির্বাচনে আমিও নির্বাচিত (এমপি) হয়েছি। তারপরও আমি স্বাক্ষী দিয়ে বলছি- বিগত নির্বাচনে জনগণ ভোট দিতে পারেনি। বিগত জাতীয়, উপজেলা এবং ইউনিয়ন পরিষদ নির্বাচনে কোথাও ভোট দিতে পারেনি দেশের মানুষ।’

বরিশালে ওয়ার্কার্স পার্টির সম্মেলনে প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে মেনন প্রশ্ন করেন, আজকে কেন ইউনিয়ন পরিষদ, উপজেলা পরিষদ এবং জাতীয় নির্বাচনে মানুষ ভোট দিতে আসবে না?

জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি নজরুল হক নিলুর সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি রাশেদ খান মেনন ছাড়াও প্রধান বক্তা ছিলেন সংগঠনের কেন্দ্রিয় নেতা কমরেড আনিছুর রহমান মল্লিক।

মেনন আরও বলেন, উন্নয়ন মানে গণতন্ত্র হরণ নয়, উন্নয়ন মানে ভিন্ন মতের সংকোচন নয়, উন্নয়ন মানে মতপ্রকাশের স্বাধীনতা হরণ নয়, উন্নয়ন মানে গণতন্ত্রের স্পেস (সুযোগ) কমিয়ে দেওয়া নয়। সারা দেশে মানবিক মূল্যবোধের চরম বিপর্যয় ঘটেছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য