মনোনয়ন নিয়ে কোন্দলে জড়ালে শাস্তিমূলক ব্যবস্থা: কাদের

ফাইল ছবি

মনোনয়ন নিয়ে কোন্দলে জড়ালে শাস্তিমূলক ব্যবস্থা: কাদের

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগ একটা বড় দল।  দলে মাঝে মাঝে কিছু সমস্যা হয়। কিন্তু আমাদের দলের সবচেয়ে বড় বিউটি হচ্ছে, আমরা সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ।  নির্বাচনকে কেন্দ্র করে মনোনয়ন নিয়ে অসুস্থ প্রতিযোগিতা বা কোন্দলে জড়ালে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

 আজ বৃহস্পতিবার রাজধানীর গুলিস্তানে বঙ্গবন্ধু এভিনিউয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মামলা নিয়ে আওয়ামী লীগের চাওয়া কি? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আওয়ামী লীগের চাওয়ার সঙ্গে আদালতের রায়ের সম্পর্ক নেই। আদালতে সরকারের কোনো হাত নেই। তিনি অপরাধ করলে শাস্তি পাবেন।

নির্দোষ প্রমাণিত হলে খালাস পাবেন।  তিনি বলেন, বিএনপির গণতন্ত্রের নমুনা এই যে, বাবা ঘোষণা করে ছেলের নাম। দেখলাম বাবা (আবদুল আওয়াল মিন্টু) তার ছেলেকে (তাবিথ আওয়াল) বিএনপির উত্তরের মেয়র প্রার্থী ঘোষণা করেছেন। যে ছেলের নাম এসেছে প্যারাডাইজ পেপারে। এটা কেমন গণতন্ত্র?

তিনি বলেন, নির্বাচনকে সামনে রেখে প্রতিযোগিতা থাকবে। কোনো প্রার্থী আগ্রহ প্রকাশ করতেই পারে। কোনো কোনো জায়গায় ১০-১৫ জন প্রার্থী আছে, থাকতে পারে। সুস্থ প্রতিযোগিতা আমরা নিজেরাই উদ্বুদ্ধ করছি।

তবে মনোনয়নের অসুস্থ প্রতিযোগিতা হলে শাস্তি হবে বলেও জানান ওবায়দুল কাদের। তিনি বলেন, আমাদের দলের কোনো মেজর সমস্যা সমাধানে ব্যর্থ হলে আমাদের নেত্রীর হস্তক্ষেপে সমাধান হয়। পার্টিতে অনাকাঙ্ক্ষিত কিছু ঘটলে প্রশাসনিক ও সাংগঠনিক ব্যবস্থা নিচ্ছি। এমনকি আমাদের দলের নেতাকর্মীরা আদালতে গেলেও সরকার কোনো হস্তক্ষেপ করছে না।

মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাতের সভাপতিত্বে অনুষ্ঠানে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, সহ-সভাপতি নুরুল আমিন রুহুল, সাংগঠনিক সম্পাদক হেদায়েতুল ইসলাম স্বপন ও গোলাম আশরাফ তালুকদার, কাজী মোর্শেদ কামাল, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. আখতার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

সম্পর্কিত খবর