হত্যা মামলায় সাতদিনের রিমান্ডে খালেদ মাহমুদ ভূঁইয়া

হত্যা মামলায় সাতদিনের রিমান্ডে খালেদ মাহমুদ ভূঁইয়া

অনলাইন ডেস্ক

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়ার হত্যা মামলায় সাতদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ বুধবার দুপুরে ঢাকা মহানগর হাকিম আদালতের বিচারক আতিকুল ইসলাম এ রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে রাজধানীর খিলগাঁও থানায় দায়ের হওয়া একটি হত্যা মামলার সুষ্ঠু তদন্তের জন্য তার ১০ দিনের রিমান্ড আবেদন করে মামলার তদন্ত সংস্থা পিবিআই। পরে আদালত সাতদিনের রিমান্ড মঞ্জুর করেন।

মামলার অভিযোগ সূত্রে জানা যায়, খিলগাঁও এলাকার বা‌সিন্দা ইসরাইল হো‌সেন ও তার ছে‌লে সায়মন ২০১৪ সালের ৪ সে‌প্টেম্বর রাজধানীর একটি মা‌নি এক্স‌চেঞ্জ থেকে ৩৮ লাখ টাকা তোলেন। পরে গা‌ড়িতে করে রাত সাড়ে ৮টার দিকে খিলগাঁও থানাধীন তরাগাছ এলাকায় গা‌ড়ি থেকে নামলে তিন-চার ছিনতাইকারী তাদের গু‌লি করে টাকার দু‌টি ব্যাগ নিয়ে পা‌লিয়ে যায়।

এ সময় গু‌লি‌বিদ্ধ বাবা-ছেলেকে স্থানীয় খিদমাহ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ওই‌দিন সেখানেই সায়মনের মৃত্যু হয়।

পরে ইসরাইলকে রাজধানীর বক্ষব্যাধি হাসপাতালে (পঙ্গু) নেয়া হয়। এই আঘাতের জেরেই তিনি ২০১৬ সালে মারা যান।

এ ঘটনায় সায়মনেরর চাচা ম‌জিবুর রহমান ২০১৪ সালের ৫ সেপ্টেম্বর বাদী হয়ে খিলগাঁও থানায় দণ্ড‌বি‌ধির ৩০২, ৩৯৪ ও ৩৪ ধারায় এক‌টি মামলা করেন। ওই মামলার আসামি খালেদ।

এ মামলায় ২০১৬ সালে ডি‌বি তদন্ত প্র‌তি‌বেদন দা‌খিল করে। তবে আদালত প্রতিবেদন গ্রহণ না করে স্বপ্র‌ণো‌দিত হয়ে পি‌বিআইকে ‌মামলার অ‌ধিকতর তদন্তের নির্দেশ দেন।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল