নুসরাত হত্যার রায় অবিশ্বাস্য: ওবায়দুল কাদের

নুসরাত হত্যার রায় অবিশ্বাস্য: ওবায়দুল কাদের

অনলাইন ডেস্ক

আলোচিত নুসরাত হত্যা মামলার রায়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, অবিশ্বাস্য দ্রুততার সঙ্গে এই হত্যা মামলার বিচারকাজ সম্পন্ন হয়েছে। এতে সরকার স্বস্তি ও সন্তোষ প্রকাশ করছে।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে  একথা বলেন ওবায়দুল কাদের।

এর আগে নুসরাত হত্যা মামলার এ রায় বাংলাদেশের ইতিহাসে মাইলফলক হয়ে থাকবে বলে জানিয়েছেন বাদীপক্ষের আইনজীবী শাজাহান সাজু।

তিনি বলেছেন, আদালত বলেছেন বাংলাদেশের কোনো শিক্ষাপ্রতিষ্ঠানে কোনো মেয়ে আর এ ধরনের হত্যার শিকার হবে না। ভবিষ্যতে আর কোনো নারী এ ধরনের ঘটনার শিকার হবে না। সব আসামিকে আইনের ১ ও ৩০ ধারা অনুযায়ী মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বেলা সোয়া ১১টার দিকে নুসরাত হত্যার রায় ঘোষণার পর তিনি সাংবাদিকদের একথা জানান।

নুসরাত জাহান রাফি হত্যা মামলার রায়ের তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় জানিয়ে নুসরাতের বাবা এ কে এম মুসা বলেন, মামলার সব আসামিকে মৃত্যুদণ্ড দেওয়ায় প্রধানমন্ত্রী, প্রশাসন, গণমাধ্যমসহ দেশবাসীকে ধন্যবাদ জানাই। আমরা রায়ে সুবিচার পেয়েছি। যত ক্ষমতাশালী হোক না কেন এমন রায় থেকে মানুষ শিক্ষা নেবে যাতে আর কোনো মায়ের বুক খালি না হয়।

তিনি আরও বলেন, মামলার সব আসামির ফাঁসির আদেশ দেওয়ায় নুসরাতের আত্মা শান্তি পাবে। পাশাপাশি নিজের পরিবারের সদস্যদের নিরাপত্তা বাড়ানোর জন্য অনুরোধ করেন নুসরাতের বাবা।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)