শনিবার, ২৩ নভেম্বর, ২০১৯ | আপডেট ১৫ মিনিট আগে

‘ইস্ট-ওয়েস্ট মিডিয়া হাজার বছর মানুষের সেবা করবে’

অনলাইন ডেস্ক

দেশের অন্যতম শীর্ষ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান বলেছেন, ইস্ট-ওয়েস্ট মিডিয়া গ্রুপের প্রতিটি পত্রিকা বস্তুনিষ্ঠ ও স্বাধীনতার স্ব-পক্ষের সংবাদ দিয়ে বাংলাদেশের মানুষের মনকে আকৃষ্ট করেছে।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) ইস্ট-ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের মিডিয়া হাউজে ইংরেজি দৈনিক ডেইলি সানের নবম প্রতিষ্ঠাবার্ষিকী ও দশম বর্ষে পর্দাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে আহমেদ আকবর সোবহান একথা বলেন।

বসুন্ধরা গ্রুপ চেয়ারম্যান বলেন, আমি অত্যন্ত আনন্দিত যে, ইস্ট-ওয়েস্ট মিডিয়া গ্রুপের ইংরেজি দৈনিক পত্রিকা ডেইলি সান আজ বিশ্বনন্দিত হয়েছে। আমরা গর্ব করে বলতে পারি আমাদের মিডিয়া শুধু বাংলাদেশে নয়, বাংলাদেশ প্রতিদিন নিউ ইর্য়ক, কানাডা, লন্ডনের নাম্বার ওয়ান বাংলা পত্রিকা।

আহমেদ আকবর সোবহান বলেন, আজ ইস্ট-ওয়েস্ট মিডিয়া গ্রুপের প্রতিটি পত্রিকা বস্তুনিষ্ঠ সংবাদ ও স্বাধীনতার স্ব-পক্ষের সংবাদ দিয়ে বাংলাদেশের মানুষের মনকে আকৃষ্ট করেছে। যে কারণে বাংলাদেশ প্রতিদিন, কালের কণ্ঠ, ডেইলি সান সবার আগ্রহের কেন্দ্রবিন্দু। আমি আশা করি দশ বছর নয়, আমাদের এই ইস্ট-ওয়েস্ট মিডিয়া হাজার বছর টিকে থাকবে। হাজার বছর বাংলাদেশের মানুষকে সেবা করবে।

বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান বলেন, প্রধানমন্ত্রী দেশকে যেভাবে এগিয়ে নিচ্ছেন আমরাও সার্বক্ষণিক ইস্টওয়েস্ট মিডিয়ায় চেষ্টা করব প্রধানমন্ত্রীকে সর্বাগ্রে সহযোগিতা করতে। দেশের উন্নয়ন মানে আমার আপনার সবার উন্নয়ন। সেই উন্নয়নের সহযাত্রী হতে আমরা সবাই চেষ্টা করব। আজকের অনুষ্ঠানে আসার জন্য স্পিকারকে আমি আবারও কৃতজ্ঞতা জানাচ্ছি।

ইংরেজি দৈনিক ডেইলি সানের জন্য শুভ কামনা জানিয়ে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, ডেইলি সান বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে গণতন্ত্রের চর্চাকে আরও শক্তিশালী করবে এবং পাঠকদের হৃদয়ে তার যে স্থান করে নিয়েছে সেটি আরও উজ্জ্বল করে এগিয়ে নিয়ে যাবে বলে আশা করছি।

ডেইলি সানের সম্পাদক এনামুল হক চৌধুরী বলেন, বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান যেটাতে হাত দেবেন, সেটাতে যে সোনা ফলে মিডিয়াকে তার উৎকৃষ্ট প্রমাণ হিসেবে দেখিয়ে দিয়েছেন। স্বপ্নদ্রষ্টা বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যানের বদান্যতায় আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি। বসুন্ধরা গ্রুপে কাজ করতে পেরে আমি নিজেও কৃতার্থ।

এসময় নিউজটোয়েন্টিফোর টেলিভিশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ও দৈনিক বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম, দৈনিক কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলন, কালের কণ্ঠের ভারপ্রাপ্ত সম্পাদক মোস্তফা কামাল, বাংলানিউজের এডিটর জুয়েল মাজহার, ডেইলি সানের কনসালটিং এডিটর নাদিম কাদির, নিউজটোয়েন্টিফোরের হেড অব নিউজ রাহুল রাহা, রেডিও ক্যাপিটালের নির্বাহী পরিচালক হাসনাইন খোরশেদ ছাড়াও ইস্ট-ওয়েস্ট মিডিয়ায় কর্মরত সাংবাদিক- কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে পত্রিকাটির প্রধান কার্যালয়ে দিনভর শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। বেলা ১১টা থেকে বিকেল ৬টা পর্যন্ত এ অনুষ্ঠান চলবে।

এর আগে বৃহস্পতিবার (২৩ অক্টোবর) সন্ধ্যায় ডেইলি সানের নবম প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর।

২০১০ সালের ২৪ অক্টোবর আত্মপ্রকাশ করে ডেইলি সান। বস্তুনিষ্ঠতা ও অনুসন্ধানী সাংবাদিকতার জন্য প্রকাশের অল্পদিনের মধ্যেই ডেইলি সান দেশের অন্যতম জনপ্রিয় দৈনিকে পরিণত হয়।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য