বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯ | আপডেট ১২ মিনিট আগে

এক আবরার গেল, আরেক আবরার এলো

অনলাইন ডেস্ক

এক আবরার গেল, আরেক আবরার এলো

সম্প্রতি ছাত্রলীগ নেতাদের মারপিটে নিহত হয়েছেন বুয়েট ছাত্র আবরার ফাহাদ। এর রেশ কাটতে না কাটতে এবার বুয়েটে এলো আরেক আবরার।

বুয়েটে ২০১৯-২০ সেশনের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। শনিবার রাতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ ফলাফল প্রকাশ করা হয়।

এবার ভর্তি পরীক্ষার ফলাফলে দেখা যায় স্থাপত্য অনুষদে শীর্ষস্থান লাভ করেছেন এক ছাত্র। যার নামও আবরার। পুরো নাম কাজী আবরার মাহমুদ।

ফলাফলে দেখা যায়, স্থাপত্য অনুষদে আদমজী ক্যান্টনমেন্ট কলেজের ছাত্র কাজী আবরার মাহমুদ মেধা তালিকায় (সম্মিলিত) শীর্ষ স্থান অধিকার করেছেন।

অন্যদিকে ইঞ্জিনিয়ারিং ও নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগে (ইউআরপি) শীর্ষস্থান অধিকার করেছেন মোহাম্মদ সাদাত হোসেন।

বুয়েটের ভর্তি পরীক্ষায় এবার উত্তীর্ণ হয়েছে ১ হাজার ৬৫০ জন। পরীক্ষায় অংশগ্রহণ করে ১২ হাজার ১৬১ জন। আসন সংখ্যা ১ হাজার ৬০টি।

ফলাফলে স্থাপত্য বিভাগে ভর্তির জন্য প্রাথমিকভাবে নির্বাচিত হয়েছেন ৫৫ জন আর অপেক্ষমাণ তালিকায় আছেন ৯৫ জন। প্রকৌশল বিষয়ক বিভিন্ন বিভাগ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগে ভর্তির জন্য ১ হাজার পাঁচ জন শিক্ষার্থী প্রাথমিকভাবে নির্বাচিত হয়েছেন এবং অপেক্ষমাণ তালিকায় রয়েছেন ৪৯৫ জন।

এর আগে আবরার ফাহাদ নামে এক শিক্ষার্থীকে হত্যা করার ঘটনায় এক সপ্তাহ ধরে উত্তাল ছিল বুয়েট। তবে শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষার জন্য আন্দোলন শীথিল করলে আজ থমথমে পরিবেশে বুয়েটের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। কড়া নিরাপত্তার ব্যবস্থা করে কর্তৃপক্ষ। সোমবার সকাল ৯টায় এই পরীক্ষা শুরু হয়। এজন্য কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয় কর্তৃপক্ষের পক্ষ থেকে।

উল্লেখ্য, আবরার বুয়েটের তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের (১৭তম ব্যাচ) ছাত্র ছিলেন। তিনি থাকতেন বুয়েটের শেরেবাংলা হলের নিচতলার ১০১১ নম্বর কক্ষে।

৬ অক্টোবর একই হলের ২০১১ নম্বর কক্ষে তাঁকে নির্যাতন করেন বুয়েট ছাত্রলীগের কয়েকজন নেতা-কর্মী। রাত তিনটার দিকে হল থেকে তাঁর লাশ উদ্ধার করে পুলিশ।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য